• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মিশ্র অভিজ্ঞতা নিয়ে দেশে ফিরছে টাইগাররা

প্রকাশিত: এপ্রিল ১২, ২০২২, ০৮:০২ পিএম

মিশ্র অভিজ্ঞতা নিয়ে দেশে ফিরছে টাইগাররা

ক্রীড়া ডেস্ক

এবারের দক্ষিণ আফ্রিকা সফরে শুরুটা এক কথায় দুর্দান্ত হয়েছে বাংলাদেশ দলের। কিন্তু শেষটা রাঙাতে পারেনি টাইগাররা। প্রথমবার প্রোটিয়াদের ঘরের মাঠে ওয়ানডে সিরিজ জিতলেও টেস্টে হোয়াইটওয়াশ হয়েছে মুমিনুল হকের দল। দুরকমের অভিজ্ঞতা নিয়েই দেশে ফিরছে লাল সবুজের দল।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের ৩১৪ রানের ইনিংস তাড়া করতে গিয়ে ২৭৬ রানে অল আউট হয় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ম্যাচে অবশ্য দারুণভাবে ফিরে এসে ৭ উইকেটে বাংলাদেশকে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ফলে তৃতীয় ও শেষ ওয়ানডেটি ফাইনালেরূপ নিয়েছিল। প্রথমে তাসকিন আহমেদের বোলিং তোপে ৩৭ ওভারে ১৫৪ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। পরে ব্যাট হাতে শাসন করে ২৬.৩ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে প্রথমবারের মতো প্রোটিয়াদের বিপক্ষে ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয় করে বাংলাদেশ।

তবে সাদা পোশাকে ফিরতেই বিবর্ণ টাইগাররা। ডারবানে প্রথম ম্যাচ ২২০ রানে হারের পর পোর্ট এলিজাবেথে দ্বিতীয় ম্যাচ হেরেছে ৩৩২ রানের বড় ব্যবধানে। তাই মিশ্র এক অভিজ্ঞতা নিয়ে প্রায় ১ মাসের সফর শেষে দেশে ফিরছে টিম টাইগার্স।

ফ্লাইট জটিলতায় আগামী ১৩ ও ১৪ এপ্রিল, দুই দিনে তিন ধাপে দেশে ফিরবে বাংলাদেশ দল। একই ফ্লাইটে টিকিট না পাওয়ায় ভিন্ন ভিন্ন বিমানে আসবেন মুমিনুল হক, হাবিবুল বাশাররা। তবে করোনা পজিটিভ হওয়ায় দলের সঙ্গে দেশে ফিরতে পারবেন না প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তিনি দেশে থেকে যাবেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, আগামী ১৩ এপ্রিল সকাল ৮.৫৫ মিনিটে নামবে প্রথম দল। দ্বিতীয় ও তৃতীয় দল এসে পৌঁছাবে। ১৪ এপ্রিল সকাল ৮.৫৫ মিনিটে দ্বিতীয় দল ঢাকায় নামবে, একই দিন তৃতীয় দল নামবে বিকেল পৌনে ৫টায়।

নতুন পেস বোলিং কোচ অ‍্যালান ডোনাল্ড ছুটি কাটিয়ে শ্রীলঙ্কা সিরিজের আগে ফিরবেন। স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ দক্ষিণ আফ্রিকা থেকে নিজ দেশ শ্রীলঙ্কায় যাবেন। ফিরবেন আগামী মাসে।

জেডআই/এএল

আর্কাইভ