• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

টাকার জন্য পিএসজির দাসত্ব করে ফুটবলাররা

প্রকাশিত: মে ২৭, ২০২২, ০৩:০১ এএম

টাকার জন্য পিএসজির দাসত্ব করে ফুটবলাররা

ক্রীড়া ডেস্ক

ব্রাজিলিয়ান সুপার ষ্টার নেইমারের সঙ্গে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) চুক্তি বাকি ২০২৫ সাল পর্যন্ত। তবে আসন্ন গ্রীষ্ম মৌসুমের দলবদলে এই তারকাকে বিক্রির পরিকল্পনার কথা জানিয়েছে কিছু গণমাধ্যম। বার্সেলোনায় যোগ দেওয়া নিয়ে গুঞ্জণ উঠেছিল। বিশেষ করে বাজে একটা মৌসুম শেষে জাভির দল গোছানোর পরিকল্পনায় নেইমারের নাম উঠেছিল।

তবে সেই সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন বার্সেলোনার প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা। উলটো নেইমারসহ পিএসজির বাকি খেলোয়াড়দের প্রচ্ছন্ন খোঁচা মেরেছেন বার্সা সভাপতি। যেখানে তিনি জানিয়েছেন, টাকার জন্য যারা পিএসজিতে খেলে সবাই ক্লাবটির দাসত্ব করে থাকে।

লাপোর্তার ভাষ্যে, ‘নেইমারকে কে না ভালোবাসে? সে অসাধারণ একজন ফুটবলার। তবে যেসব ফুটবলার পিএসজির মতো ক্লাবের হয়ে সাইন করে, তারা আসলে সেই ক্লাবের প্রতি দাসত্ব মেনে নিয়ে টাকার জন্য স্বাক্ষর করে।

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। একই সময়ে মোনাকো থেকে পিএসজিতে আসেন কিলিয়ান এমবাপ্পেও। গত মৌসুমে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসিও। তবে এই তিন তারকা মিলেও ক্লাবটিকে এখন পর্যন্ত চ্যাম্পিয়নস লিগ শিরোপার স্বাদ দিতে পারেনি।

জেডআই/

আর্কাইভ