• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

যে কারণে পাকিস্তানের বিপক্ষে খেলেননি সাকিব

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১২:৪৪ এএম

যে কারণে পাকিস্তানের বিপক্ষে খেলেননি সাকিব

প্রতীক ওমর

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষবারের মতো নিজেদের ঝালিয়ে নিতে নিউজিল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। শুক্রবার (৭ অক্টোবর) পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামেননি বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তার অনুপস্থিতিতে নুরুল হাসান সোহানের নেতৃত্বে খেলে ২১ রানে হেরেছে টাইগাররা। কেন খেললেন না সাকিব?

আগেই জানা গিয়েছিল ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলে নিউজিল্যান্ডে ঠিক সময়ে দলের সঙ্গে যোগ দিতে পারেননি সাকিব। অধিনায়কের দলের সঙ্গে যোগ দিতে বৃহস্পতিবার (৬ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা পেরিয়ে গিয়েছিল।

ট্রানজিট ভিসার ঝাক্কি পেরিয়ে যুক্তরাষ্ট্র থেকে নিউজিল্যান্ডে পৌঁছাতে বেশ ঝামেলা পোহাতে হয়েছে সাকিবকে। ফলে দীর্ঘ ভ্রমণ করে ফেরা সাকিবকে আজ মাঠে না নামিয়ে বিশ্রাম দেওয়ার চিন্তা করেছে টিম ম্যানেজমেন্ট। ক্লান্তি নিয়ে মাঠে শতভাগ দিতে পারবেন কিনা সেই চিন্তায় সাকিবকে মাঠের বাইরে রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

তবে মাঠে না নামলেও নেটে অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন সাকিব। নেটে ব্যাটিং করেছেন। তারপর রানিং করেছেন। কাল দলীয় অনুশীলন না থাকলেও সাকিবের অনুশীলনে আসার কথা রয়েছে। বাংলাদেশের পরবর্তী ম্যাচ ৯ অক্টোবর। নতুন কোনো সমস্যা না হলে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ওই ম্যাচে খেলতে নামাবেন সাকিব।

জেডআই/

আর্কাইভ