• ঢাকা বুধবার
    ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

পোলান্ডের কাছে ২-০ গোলের হার সৌদির

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০৯:১২ পিএম

পোলান্ডের কাছে ২-০ গোলের হার সৌদির

ক্রীড়া ডেস্ক

শক্তিমত্ত্বার বিচারে পোল্যান্ড থেকে ২৫ ধাপ পিছিয়ে থাকা সৌদি আরব পুরো ম্যাচে আক্রমণাত্মক ফুটবল উপহার দিলেও পায়নি গোলের দেখা। অন্যদিকে বল দখল কিংবা আক্রমণে খানিকটা কম ধার থাকলেও ফুটবল নৈপূন্যে সুযোগ বুঝে জিতে নিল পোল্যান্ড। গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মধ্যপ্রাচ্যের দেশটিকে ২-০ গোল ব্যবধানে হারিয়েছে পোলিশরা।

ম্যাচের শুরু থেকেই পোল্যান্ডের রক্ষণভাগে আক্রমণ চালাতে থাকে দারুণ ছন্দে থাকা সৌদি আরব। ম্যাচের ১৩তম মিনিটে গোল পেতে পারত মধ্যপ্রাচ্যের এই দেশটি। কিন্তু আব্দুল হামিদের দেয়া পাসে মোহামেদ কান্নার নেয়া ডান পায়ের শট গোলবারে লেগে ফিরে আসে।

‘সি’ গ্রুপের এই ম্যাচে বল দখল ও আক্রমণে পোল্যান্ডকে পাত্তাই দেয়নি সৌদি আরব। পুরো ম্যাচের ৬৪ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে সক্ষম হয়েছে আগের ম্যাচে আর্জেন্টিনাকে হারানো দলটি। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নিয়েছে মোট পাঁচটি। কিন্তু পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা।

অন্যদিকে পুরো ম্যাচের কেবল ৩৪ শতাংশ সময় নিজেদের কাছে বল রাখতে পেরেছে পোলিশ ফুটবলাররা। আর সৌদি আরবের গোলবারে নিজেদের মাত্র দুটি শট। গোলও পেয়েছে দুটি।

এরপরও প্রতিপক্ষের গোলবারে একের পর এক আক্রমণ চালায় সৌদি আরবের ফুটবলাররা। কিন্তু পাচ্ছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। উল্টো ম্যাচের ম্যাচের ৩৯তম মিনিটে লিড নেয় পোল্যান্ড। দলীয় স্ট্রাইকার লেভানডোস্কির পাসে ডি বক্স থেকে ডান পায়ের শটে গোল করেন জিয়েলিন্সকি।

অবশ্য সমতায় ফেরার সুযোগ পায় সৌদি আরব। ম্যাচের ৪৪তম মিনিটে ভারের সহায়তায় পেনাল্টি পেয়ে যায় মরুভূমির দেশটি। কিন্তু দলীয় স্ট্রাইকার সলিম আল দাওসারির নেয়া শট রুখে দেন পোলিশ গোলকিপার। ফলে ১-১ গোল ব্যবধানেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে সৌদি আরব। বল দখল ও আক্রমণেও আধিপত্য দেখায় দলটির ফুটবলাররা। কিন্তু প্রতিপক্ষে ডি-বক্সের কাছাকাছিতে এসেই খেই হারিয়ে ফেলে তারা। অন্যদিকে ম্যাচের ৬৩তম মিনিটে আরও এক গোল পেয়ে যেত পারত পোল্যান্ড। ডানপ্রান্ত থেকে ফ্রাঙ্কোসকির ক্রসে মিলিকের দেয়া হেড গোলবারে লেগে ফিরে আসে।

আর ৮২তম মিনিটে দলের সবচেয়ে বড় তারকা রবার্তো লেভানডোস্কির কল্যাণে দ্বিতীয় গোল পেয়ে যায় পোল্যান্ড। এ সময় ডি-বক্সের ভেতরে দলকে বিপদমুক্তর করতে পারেনি সৌদি আরবের ডিফেন্ডার। অন্যদিকে সুযোগ বুঝে বল জালে পাঠিয়ে নেন পোল্যান্ডের বার্সেলোনার তারকা ফুটবলার রবার্তো লেভানডোস্কি। ফলে ২-০ গোল ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে পোলিশরা।

আইএ/

আর্কাইভ