• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

‍‍`এবার জামাও খুলে ফেলো‍‍`- সময় নষ্ট করায় শান্তর ওপর রাগ ঝাড়লেন কোহলি!

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২২, ০১:১৭ এএম

‍‍`এবার জামাও খুলে ফেলো‍‍`- সময় নষ্ট করায় শান্তর ওপর রাগ ঝাড়লেন কোহলি!

ক্রীড়া ডেস্ক

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষ দিকে নানা ছুতোয় সময় নষ্ট করে চলেছিলেন বাংলাদেশের দুই ওপেনার জাকির এবং নাজমুল। সে কারণেই তাদের উপর রীতিমতো ক্ষেপে যান কোহলি।

বাংলাদেশ বনাম ভারত দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা চলাকালীন সময় নষ্ট করায় বাংলাদেশের ব্যাটার নাজমুল হোসেন শান্তর উপর ক্ষেপে গিয়েছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি।বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের ষষ্ঠ ওভারের পঞ্চম বলের পর বিরাট কোহলিকে দেখা যায় বেশ বিরক্ত হতে। নাজমুল হোসেনের জুতার ফিতে তখন খুলে যাওয়ায় ফিতে বাঁধছিলেন তিনি। নাজমুল তখন ছিলেন উইকেটের নন স্ট্রাইকার প্রান্তে, অন্য প্রান্তে ছিলেন জাকির হাসান।

জুতার ফিতা বাঁধতে সময় নিচ্ছেন দেখে নাজমুল হোসেনকে জামা খোলার ভঙ্গি দেখিয়ে কিছুটা ব্যঙ্গ করে কোহলি বলেন, ‍‍`তুমি তাহলে এবার নিজের জামাটাই খুলে ফেলো।‍‍` স্টাম্প মাইক্রোফোনে তার কথা স্পষ্ট ধরা পড়ে।

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষ দিকে নানা ছুতোয় সময় নষ্ট করে চলেছিলেন বাংলাদেশের দুই ওপেনার জাকির এবং নাজমুল। আসলে তাদের লক্ষ্য ছিল, দ্বিতীয় দিনের শেষ পর্যন্ত কোনো উইকেট না হারানো। সেই সময় দুই তারকার সময় নষ্ট করার খেলায় রীতিমতো ক্ষেপে যান কোহলি।

এছাড়াও সময় নষ্ট করতে তারা কখনও ব্যাট পরিবর্তন করছিলেন, কখনো ড্রেসিং রুম থেকে পানি চেয়ে পাঠাচ্ছিলেন, আবার কখনো জুতার ফিতে খুলে নতুন করে বাঁধছিলেন। বার বার তাদের এমন আচরণেই বিরক্ত হয়ে পড়েন ভারতীয় ক্রিকেটাররা। বাংলাদেশের দুই ওপেনার অপরাজিত থেকে দ্বিতীয় দিনের শেষে ড্রেসিংরুমে ফিরতে চাইছিলেন, যাতে করে শনিবার সকালে তরতাজা অবস্থায় নতুন করে লড়াই শুরু করতে পারেন।

আর তাদের উদ্দেশ্য সফলও হয় শুক্রবার। দ্বিতীয় দিন বংলাদেশ শেষ পর্যন্ত মাত্র ৬ ওভার খেলে ৭ রান করে, কোনও উইকেটও পড়েনি।

তবে তৃতীয় দিনের শুরুতেই রবিচন্দ্রন অশ্বিনের বলে ৫ রান করে আউট হয়ে যান নাজমুল। জাকির অবশ্য ৫১ রান করেন। জাকির ছাড়া বাংলাদেশের হয়ে ভালো খেলেছেন লিটন দাস; ৭৩ রান করেছেন তিনি। এ ছাড়া ৩১ করে রান করেছেন নুরুল হাসান এবং তাসকিন আহমেদ। তাসকিন ৩১ রান করে অপরাজিত থাকেন। ১৩ রান করেছেন সাকিব আল হাসান। এর বাইরে কেউ দুই অঙ্কের গণ্ডিই টপকাতে পারেননি। ২৩১ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ।

এদিন ভারতের অক্ষর প্যাটেল ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং মোহাম্মদ সিরাজ। উমেশ যাদব, জয়দেব উনাদকাট ১টি করে উইকেট নিয়েছেন।

ভারতের জয়ের জন্য ১৪৫ রানের লক্ষ্য রাখে বাংলাদেশ। কিন্তু তৃতীয় দিনের শেষে ভারত ৪৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে থাকে। শুভমন গিল (৭), চেতেশ্বর পূজারা (৬), বিরাট কোহলিকে (১) ফেরান মেহেদি হাসান। কেএল রাহুলকে (২) আউট করেন শাকিব আল হাসান। জিততে হলে ভারতকে চতুর্থ দিন করতে হবে ১০০ রান আর বাংলাদেশের চাই ৬ উইকেট। জিতবে কারা? 

আর্কাইভ