• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্লপ: আমার দেখা সেরা ফুটবলার মেসি

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২, ০৭:১৬ পিএম

ক্লপ: আমার দেখা সেরা ফুটবলার মেসি

ক্রীড়া ডেস্ক

দীর্ঘ কোচিং ক্যারিয়ারে অনেক খেলোয়াড়কেই খুব কাছ থেকে দেখেছেন ইয়ুর্গেন ক্লপ। লিভারপুলের প্রধান শিক্ষক মনে করেন, তার দেখা খেলোয়াড়দের মধ্যে লিওনেল মেসিই সেরা। সেই সাথে এই জার্মান কোচের দাবি, সবশেষ বিশ্বকাপটা প্রাপ্য ছিল আর্জেন্টিনার। এমনটা দেখতে পেরে বেজায় খুশি ক্লপ।

দীর্ঘ ক্যারিয়ারে খুব কম সময়ই অফফর্মে ছিলেন মেসি। বিপরীতে বেশিরভাগ সময়জুড়েই পার করেছেন দারুণ ছন্দে। মেসির এ ধরনের জাদুকরী পারফরম্যান্স দেখে বিস্মিত ক্লপ। তার মতে, সেরা ছন্দে থাকায় এখন অবসরে যেতে দুইবার ভেবে দেখবেন আর্জেন্টিনার অধিনায়ক।

প্রিমিয়ার লিগ শুরু হওয়ার আগে সাংবাদিকদের সাথে কথা বলার সময় ক্লপ বলেন, ‘বিশ্বকাপটা আর্জেন্টিনার প্রাপ্য ছিল। আমি তাদের জন্য সত্যিই খুশি। তারা দীর্ঘ সময় ধরে এ সময়টির জন্য অপেক্ষা করছিল।’

মেসিকে খেলতে দেখাও একটা আনন্দের বিষয় উল্লেখ করে ক্লপ বলেন, ‘মেসি আমার জীবদ্দশায় সর্বশ্রেষ্ঠ ফুটবলার। এই বয়সে তিনি যেভাবে ফুটবল খেলছেন, তাতে আমাদের সবাইকে তিনি জানিয়ে দিয়েছেন, একজন ফুটবলাররা কতদিন ধরে শীর্ষ স্তরে পারফর্ম করতে পারে। তাই আমাদের খুব তাড়াতাড়ি এ অধ্যায় বন্ধ করে দেওয়া উচিত নয়।’

কাতার বিশ্বকাপে সাত গোল করেছেন মেসি। বিশ্বকাপের ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে জিতেছেন দুটি গোল্ডেন বল। তার অধিনায়কত্বেই আর্জেন্টিনা ৩৬ বছরের দীর্ঘ অপেক্ষার পর শ্রেষ্ঠত্বের মুকুট পরেছে। এ ট্রফি জয়ের পথে তিনি বেশ কিছু রেকর্ডও গড়েছেন। পেলের ১৩টি বিশ্বকাপ গোল স্পর্শ করেছেন। সেই সাথে টুর্নামেন্টের ইতিহাসে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন পিএসজি তারকা।

আর্কাইভ