• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

টানা পঞ্চম জয়ের লক্ষ্যে মাঠে নামছে বার্সেলোনা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩, ০৩:০০ এএম

টানা পঞ্চম জয়ের লক্ষ্যে মাঠে নামছে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক

রোববার (০৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ২টায় মাঠে গড়াবে ম্যাচটি।

নতুন বছরে নতুন উদ্যমে চলতে শুরু করেছে বার্সেলোনা। কাতালানদের জয়রথ থামানোর সাধ্য কার! সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচে জয় নিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে বার্সা। সঙ্গে আছে লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে থাকার সুখস্মৃতিও। সব মিলিয়ে ফুরফুরে মেজাজে আছে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

এ বছরের শুরু থেকেই অপরাজিত কাতালান ক্লাবটি। বছরের শুরুতে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতে রীতিমতো উড়ছে বার্সা। তাই নিজেদের পরবর্তী ম্যাচে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তারা। এছাড়াও, স্কোয়াডে উল্লেখযোগ্য কারো ইনজুরি সমস্যা না থাকায় বেশ স্বাচ্ছন্দ্যে আছে কাতালানরা। স্কোয়াডে পাওয়া যাবে দলের নির্ভরযোগ্য রাফিনিয়া, পোলিশ গোলমেশিন লেভানদোভস্কি, তরুণ ফুটবলার গাভিদের। প্রতিপক্ষ সেভিয়ার অবস্থা খুব একটা ভালো না। পয়েন্ট টেবিলের ১৪ নম্বরে রয়েছে ক্লাবটি। চলতি মৌসুমে মাত্র পাঁচবার জয়ের মুখ দেখেছে তারা।

প্রতিপক্ষের ফর্মহীনতা আর ঘরের মাঠের সুবিধা কাজে লাগিয়ে জয় তুলে নিতে খুব একটা অসুবিধা হওয়ার কথা নয় কাতালানদের। তবে, লড়াইয়ে টিকে থাকতে জয়ের জন্যই খেলবে সেভিয়া। কোচ জাভি হার্নান্দেজ অবশ্য সেভিয়ার অবস্থা না ভেবে, সমীহ করছে তাদের।


ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি মনে করি সেভিয়া একটি শক্ত দল। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান যেমনই হোক না কেন, তারা সব সময়ই খুব ডিফেন্সিভ খেলে। আমাদের জন্য ম্যাচটি বেশ কঠিন হতে যাচ্ছে। চলতি মৌসুমে ফুটবলারদের দুর্দান্ত ছন্দ ড্রেসিংরুমের পরিবেশটাকেও অনেক ভালো রেখেছে। আমরা এ মৌসুমে তেমন কিছুই জিততে পারিনি স্প্যানিশ সুপার কাপ ছাড়া। চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা ও ইউরোপা লিগ জয়ের লক্ষ্য আমাদের।’

আর্কাইভ