• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

রেকর্ড ১৮৩ রানে আইরিশদের হারাল বাংলাদেশ

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ১২:১০ এএম

রেকর্ড ১৮৩ রানে আইরিশদের হারাল বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাটারদের দুর্দান্ত ব্যাটিংয়ে রানের পাহাড় গড়েছে বাংলাদেশ। আইরিশ বোলারদের তুলোধোনা করে তৌহিদ হৃদয়, সাকিব এবং মুশফিকের ব্যাটে ভর করে নির্ধারিত ৫০ ওভার শেষে বাংলাদেশ ৩৩৮ রান করে। ওয়ানডেতে এটাই বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। ২০১৯ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে নটিংহ্যামে ৩৩৩ রান ছিল এতদিন বাংলাদেশের সর্বোচ্চ স্কোর।
শনিবার (১৮ মার্চ) টস হেরে ব্যাট ব্যাটিংয়ে নেমে দলীয় ১৫ রানেই অধিনায়ক তামিমকে হারায় বাংলাদেশ। ৯ বলে কেবল ৩ রান করেন টাইগার অধিনায়ক। ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে মার্ক এডেরকে ড্রাইভ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে সোজা চলে যায় স্লিপে থাকা পল স্টার্লিংয়ের হাতে।


তামিমের বিদায়ে শান্তকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে লিটন। কিন্তু বেশিদূর যেতে পারেননি তিনি। শান্ত-লিটন উইকেটে থিতু হয়ে যাওয়ায় বোলিংয়ে পরিবর্তন আনে আয়ারল্যান্ড। আর তা কাজেও দেয়। আইরিশ মিডিয়াম পেসার কার্টিস ক্যাম্ফারের বলে শর্ট কভারে ক্যাচ তুলে ২৬ রান করে আউট হন লিটন। 
লিটনের মতো আশা জাগিয়ে ফেরেন নাজমুল হোসেন শান্তও। ইনিংসের ১৭তম ওভারে আইরিশ স্পিনার অ্যান্ডি ম্যাকব্রাইনের বলে বোল্ড হন এই বাঁহাতি ব্যাটার। ৩৪ বলের মোকাবিলায় তিনি করতে পেরেছেন ২৫ রান, বাউন্ডারি মাত্র ১টি।  

 

আরিয়ানএস/

আর্কাইভ