• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ব্যাডমিন্টনে অনেক সিদ্ধান্ত

প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০২:৩৯ এএম

ব্যাডমিন্টনে অনেক সিদ্ধান্ত

ক্রীড়া ডেস্ক

গত কয়েক বছর ধরে ব্যাডমিন্টন ফেডারেশনে কাজ করছিল অ্যাডহক কমিটি। সম্প্রতি নির্বাচিত কমিটি দায়িত্ব নিয়ে খেলার স্বাভাবিক ধারা ফিরিয়ে আনার চেষ্টা করছে। তারই ধারাবাহিকতায় ফেডারেশনের নির্বাহী কমিটি থেকে এলো বেশকিছু নতুন সিদ্ধান্ত। 

রোববার বিকেলে অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় জাতীয় চ্যাম্পিয়নশীপ, প্রথম বিভাগসহ বেশ কয়েকটি ইস্যুতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে ব্যাডমিন্টন ফেডারেশন। 

সভা শেষে ফেডারশেনের সাধারণ সম্পাদক মোঃ আলমগীর বলেন,‌ ‍‍` ১৫ সেপ্টেম্বর থেকে জাতীয় চ্যাম্পিয়নশীপ শুরু করার সিদ্ধান্ত হয়েছে। জেলা ও সার্ভিসেস সংস্থাগুলোকে ফেডারেশন থেকে আজ-কালকের মধ্যেই চিঠি দেয়া হবে।‍‍` সিনিয়র জাতীয় চ্যাম্পিয়নশীপের পর জুনিয়রের সম্ভাব্যও তারিখ ঠিক করেছে ফেডারেশন। অক্টোবরে অনূর্ধ্ব-১৮ ও ১৪ জুনিয়র আয়োজন করতে চায়।

ব্যাডমিন্টনে লিগ অনেক নিয়মিত। নতুন কমিটি লিগ নিয়েও আজ সিদ্ধান্ত নিয়েছে। ২৫ জানুয়ারি প্রথম বিভাগ লিগ আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন। এমন সিদ্ধান্ত নেয়ার ব্যাখ্যায় ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন,‌ ‍‍` সামনে জাতীয় নির্বাচন। নির্বাচনের পরই আমরা প্রথম বিভাগ লিগ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি প্রাথমিকভাবে। ‍‍`

ব্যাডমিন্টন ফেডারেশনের নতুন কমিটি দায়িত্ব নিয়েই এশিয়ান জুনিয়রে দল পাঠিয়েছে। আগামী মাসে আরো দু‍‍`টি টুর্নামেন্টে জুনিয়র দল পাঠানোর সিদ্ধান্ত হয়েছে আজকের সভায়। আগামী ১৮ থেকে ২৩ আগস্ট নেপালের কাঠমান্ডুতে রিজিওনাল জুনিয়র চ্যাম্পিয়নশীপ হবে। এতে অনূর্ধ্ব-১৫ ও ১৭ দুই বিভাগে দল পাঠাবে বাংলাদেশ। সেই লক্ষ্যে এই সপ্তাহে ট্রায়াল অনুষ্ঠিত হবে। নেপালের টুর্নামেন্টে ওয়াহিদুজ্জামান রাজুকে কোচ এবং সহ-সভাপতি জোবায়েদুর রহমান রানাকে ম্যানেজার হিসেবে মনোনীত করা হয়েছে। 

এছাড়া ২৯ আগস্ট ভারতের পুনেতে ইউনেক্স জুনিয়র চ্যাম্পিয়নশীপ রয়েছে। ঐ টুর্নামেন্টে দুই জন ছেলে ও দুই জন নারী শাটলারের সঙ্গে কোচ-কাম ম্যানেজার হিসেবে কামরুন নাহার ডানার নাম প্রস্তাব হয়েছে। কামরুন নাহার ডানা ও জোবায়েদুর রহমান রানা দুই সহ-সভাপতি দেশের বাইরে থাকায় আজকের সভায় অনুপস্থিত ছিলেন। দুই জনকে দুই টুর্নামেন্টে ম্যানেজারের নাম প্রস্তাব গৃহীত হয়েছে তাদের সম্মতি ছাড়াই। তারা সম্মত না হলে অবশ্য নামে পরিবর্তন আসবে। 

ব্যাডমিন্টন ফেডারেশনের ঐক্যমতের প্যানেল হলেও নির্বাচনে দুই পক্ষ ছিল। আজকের সভায় রানার প্যানেল থেকে নির্বাচিত কেউ উপস্থিত ছিলেন না। তাদের বড় একটি অংশের অনুপস্থিতির জন্য বিভিন্ন সাব কমিটি গঠনের সিদ্ধান্ত হয়নি। 

 

বিএস/

আর্কাইভ