• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ ক্রীড়া উৎসবের পুরস্কার বিতরণ

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ০২:৩৯ এএম

ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ ক্রীড়া উৎসবের পুরস্কার বিতরণ

ক্রীড়া ডেস্ক

ঢাকা রিপোর্টার্স  ইউনিটির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ‘ওয়ালটন স্মার্ট ফ্রিজ-ডিআরইউ ক্রীড়া উৎসব’ এর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার (২৫ জুলাই) ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ-পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম চেঙ্গিস, ডিআরইউ সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এবং ক্রীড়া সংগঠক ও সাংবাদিক সেলিম নজরুল হক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান।

প্রায় দুই মাসব্যাপী ডিআরইউ সদস্য ও সদস্য সন্তানদের নিয়ে ক্রীড়া উৎসব অনুষ্ঠিত হয়। ২৫টি ইভেন্টে বিজয়ীদের মধ্যে প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিগণ পুরষ্কার বিতরণ করেন।

বর্ষসেরা পুরুষ ক্রীড়াবিদ হয়েছেন দৈনিক যুগান্তরের জ্যোতির্ময় মন্ডল এবং নারী বিভাগে যুগ্মভাবে এবারের আয়োজনে বর্ষসেরা ক্রীড়াবিদ হয়েছেন ভয়েস অব এশিয়ার মাকসুদা লিসা ও বিটিভি’র সামসুন্নাহার বিনু। এবারই প্রথম বর্ষসেরা ক্রীড়াবিদদের ১০ হাজার টাকা করে প্রাইজমানি প্রদান করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি বলেছেন, ‘খেলাধুলায় সফলতার সাথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সর্বশেষ নারী ক্রিকেটে দ্বিপাক্ষিক সিরিজে পরাশক্তি ভারতের সঙ্গে প্রথমবারের মতো জয় এবং সিরিজ ড্র করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এটা বাংলাদেশের জন্য অত্যন্ত গৌরবের।’

তিনি আরও বলেন, ‘সাংবাদিকরা সবসময় এক ধরনের চাপের মধ্যে থেকে কাজ করেন। সেই চাপ থেকে মুক্ত থাকতে খেলাধুলার আয়োজনের মাধ্যমে মন ও শরীর চাঙ্গা রাখার দায়িত্ব পালন করছে ডিআরইউ।’

এবারের ক্রীড়া উৎসবে পুরুষ ও নারী এই দুই বিভাগের পাশাপাশি সদস্য সন্তান ও স্ত্রীদের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন রাখা হয়েছিল। পুরুষ সদস্যদের ইভেন্টগুলোর মধ্যে ছিল- দাবা, ক্যারম (একক ও দ্বৈত), অকশন ব্রিজ, কল ব্রিজ (একক), অ্যাথলেটিক্স (৪০০ ও ২০০ মিটার), গোলক নিক্ষেপ, টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), সাঁতার, আর্চারি ও শ্যুটিং।

নারী সদস্যদের ইভেন্টগুলোর মধ্যে ছিল- অ্যাথলেটিক্স, ক্যারম (একক ও দ্বৈত), লুডু, ব্যাডমিন্টন (একক), শ্যুটিং ও সাঁতার।

আর সদস্য সন্তানদের ইভেন্ট ছিল দুটি- ১০০ ও ২০০ মিটার দৌড়। অনূর্ধ্ব-১০ বছর বয়সী ছেলে ও মেয়েরা ১০০ মিটারে এবং দশ বছরের বেশি বয়সী ছেলে ও মেয়েরা আলাদাভাবে ২০০ মিটারে প্রতিদ্বন্দ্বিতা করে। আর সদস্য স্ত্রীদের ইভেন্ট ছিল একটি- মার্বেল দৌড়।

আর্কাইভ