• ঢাকা বুধবার
    ২৯ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কখন হবে বিশ্বকাপের সাংস্কৃতিক আয়োজন?

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ০২:৫২ এএম

কখন হবে বিশ্বকাপের সাংস্কৃতিক আয়োজন?

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ আসরের শুরুতে কোনো উদ্বোধনী অনুষ্ঠান রাখা হয়নি। তাতে সমালোচনার মুখে পড়তে হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই)। এবার ফাইনাল ম্যাচ ঘিরে বিভিন্ন জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে এক বিবৃতিতে বিশ্বকাপের ফাইনালে হতে যাওয়া সাংস্কৃতিক আয়োজনের বিষয়ে জানিয়েছে ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। ১ লাখ ৩২ হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামটিতে খেলার ফাঁকে ফাঁকে চলবে সেসকল আয়োজন।

ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল মাঠে গড়ানোর আগে দুপুর ২টা ৫ মিনিট থেকে ২টা ২০ মিনিটের মধ্যে থাকবে ভারতীয় বিমানবাহিনীর বিশেষ আয়োজন। যেখানে এয়ার-শোসহ মহড়া প্রদর্শন করবে বিমানবাহিনী। এরপরে আড়াইটা থেকে শুরু হবে খেলা।

প্রথম ইনিংসের পানি পানের বিরতির সময় মাঠ মাতাতে আসবেন কোক স্টুডিওর গুজরাটি সংগীত তারকা আদিত্য গাধভিকে। এই আয়োজন শেষে আবারও খেলা শুরু হবে। আর প্রথম ইনিংস শেষে দেখা যাবে সাংস্কৃতিক অনুষ্ঠানের মূল আকর্ষণ প্রীতমসহ বলিউডের অন্যান্য সংগীত তারকাদের পারফরম্যান্স। সে সময়ে একে একে পারফর্ম করবেন জনিতা গান্ধী, নাকাশ আজিজ, অমিত মিশ্র, আকাশা সিং ও তুষার যোশী। আর তাদের সঙ্গে ৫০০ জন নৃত্যশিল্পীর নাচ পরিবেশন করার কথাও রয়েছে।

দ্বিতীয় ইনিংসের পানি পানের বিরতিতে রাখা হয়েছে লেজার এবং লাইট শোর আয়োজন। এ দিন ফাইনাল দেখতে মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এছাড়াও গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকেও আমন্ত্রণ জানানো হতে পারে। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ