• ঢাকা মঙ্গলবার
    ১৬ এপ্রিল, ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

মেসির সাবেক ক্লাব বার্সেলোনাতে নাম লেখাতে চান এস্তেভাও

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০২:০৯ পিএম

মেসির সাবেক ক্লাব বার্সেলোনাতে নাম লেখাতে চান এস্তেভাও

ক্রীড়া ডেস্ক

তরুণ উদীয়মান ফুটবলারদের তারকাদের নামে নামকরণ এখন আর নতুন কিছু নয়। খেলার ধরনের ওপর ভিত্তি করেই বেশিরভাগ ক্ষেত্রে এই নামকরণ করা হয়। লিওনেল মেসির সঙ্গে খেলার ধরনের মিল থাকায় ব্রাজিলের উদীয়মান তারকা এস্তেভাও উইলিয়ানকে ডাকা হয় নতুন মেসি নামে।

মাত্র ১৬ বছর বয়সেই বেশ আলো কেড়েছেন উইলিয়ান। ইতোমধ্যে তার ওপর নজর রাখতে শুরু করেছে ইউরোপের হেভিওয়েট ক্লাবগুলো। তরুণ বয়সেই তাকে তুলনা করা হচ্ছে আর্জেন্টাইন কিংবদন্তি মেসির সঙ্গে। তবে শুধু খেলার ধরনেই নয়, মেসির সঙ্গে পছন্দেরও মিল রয়েছে তরুণের।  

লিওনেল মেসির সাবেক ক্লাব বার্সেলোনাতে নাম লেখাতে চান এস্তেভাও উইলিয়ান। নিজের স্বপ্নের ক্লাব বার্সেলোনাকে বিশ্বের সেরা ক্লাব হিসেবেও অভিহিত করেছেন তিনি। তরুণ এই ফুটবলার বলেছেন, ‘আমার স্বপ্ন বার্সেলোনায় খেলা, এটা বিশ্বের সেরা ক্লাব। আমি মেসি, নেইমার এবং লুইস সুয়ারেজের খেলা দেখে বড় হয়েছি।’

ব্রাজিলের ক্লাব ক্রুজেইরোতে বয়সভিত্তিক ফুটবলের হাতেখড়ি হয় উইলিয়ানের। সেখানেই মূলত ‍‍`মেসিনিও‍‍` হিসেবে পরিচিতি পায় এই উদীয়মান ফুটবলার। চার বছর এই ক্লাবে কাটিয়ে চলে আসেন পালমেইরাসে। এই ক্লাবের বয়সভিত্তিক দলে খেলে নিজেকে আরও পরিণত করে গড়ে তুলছে উইলিয়ান।  

সাম্প্রতিক সময়ে ফুটবলার তৈরির জন্য পালমেইরাস অবশ্য বেশ আলোচিত নাম। ক‍‍`দিন আগে এ ক্লাব থেকে রিয়ালে যাওয়ার কথা পাকা করেছেন আরেক ব্রাজিলিয়ান কিশোর এনদ্রিক। আগামী জুনে ১৮ পূর্ণ করার পর রিয়ালে আনুষ্ঠানিকভাবে নাম লেখাবেন এই ব্রাজিলিয়ান।

এনদ্রিকের মতো উইলিয়ানকেও ইউরোপিয়ান কোনো পরাশক্তির কাছে পাঠাতে পারলে অর্থনৈতিকভাবে ব্যাপক লাভবান হবে পালমেইরাস। আর সেটা খুব একটা কঠিন হওয়ার কথা না। কারণ মাঠে উইলিয়ানের সাফল্যের চিত্রটা দারুণ রোমাঞ্চকর। ২০২১ সাল থেকে পালমেইরাসের বয়সভিত্তিক দলের হয়ে ৮টি শিরোপা জিতেছেন মেসিনিওখ্যাত ফুটবলার। এর মধ্যে বয়সভিত্তিক দলের একটি টুর্নামেন্টের ফাইনালে সাও পাওলোর বিপক্ষে হ্যাটট্রিক করেও সবার নজর কেড়েছে ১৬ বছর বয়সী এই উদীয়মান তারকা।  

বয়সভিত্তিক দলে আলো কেড়ে ১৬ বছরেই পালমেইরাসের মূল দলে জায়গা করে নিয়েছেন উইলিয়ান। গত বছর ব্রাজিলিয়ান সিরি ‘আ’র শেষ ম্যাচে সাবেক ক্লাব ক্রুজেইরোর বিপক্ষে মাঠে নেমে অভিষেক হয় তার। যা তাকে ক্লাবটির কম বয়সী খেলোয়াড়দের তালিকায় ৪ নম্বরে জায়গা করে দিয়েছে। 

আর্কাইভ