• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

মেয়াদ বেড়েছে ডাটা প্যাকেজের, খরচ বাড়বে গ্রাহকের

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০১:১৪ এএম

মেয়াদ বেড়েছে ডাটা প্যাকেজের, খরচ বাড়বে গ্রাহকের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আগামী ১৫ অক্টোবর থেকে ৩ দিনের ডাটা প্যাকেজটি ৭ দিন মেয়াদে ব্যবহার করতে পারবেন মোবাইল ফোন গ্রাহকরা। তবে এর জন্য বাড়তি খরচ করতে হবে তাদের।

মোবাইল অপারেটররা বলছেন, তিন দিনের প্যাকেজটি সাত দিন মেয়াদে কিনতে খরচ বাড়বে অন্তত ১০-১৫ টাকা। তবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর দাবি, নতুন সিদ্ধান্তে মোবাইল অপারেটরদের অতি মুনাফা কমবে।

মোবাইল গ্রাহকদের নানা অভিযোগ ও অসন্তোষের মুখে গেল তিন সেপ্টেম্বর নতুন ডাটা প্যাকেজ নির্দেশিকা চূড়ান্ত করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। যেখানে পাঁচটি থেকে প্যাকেজের মেয়াদ সংখ্যা নামিয়ে আনা হয় তিনটিতে। বাদ দেয়া হয়েছে ৩ ও ১৫ দিন মেয়াদের ডাটা প্যাকেজ।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিটিআরসি কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানানো হয়, তিন দিন মেয়াদের ডাটা প্যাকেজটিই ফিরে আসছে সাত দিন মেয়াদে। তিন দিন মেয়াদে গ্রাহকরা যে পরিমাণ ডাটা পেতেন, সেটাই তারা সাত দিন ব্যবহার করতে পারবেন। প্যাকেজ সংখ্যা সবোর্চ্চ ৪০টি থাকবে। নতুন নির্দেশিকায় ৫০ জিবির বেশি ডাটা ক্যারি/ফরোয়ার্ড করতে পারবেন না কোনো গ্রাহক।

অথচ বিটিআরসির তথ্য বলছে, বর্তমানে মোবাইলে ইন্টারনেট গ্রাহকের ৭০ শতাংশ অর্থাৎ ৭ কোটি মানুষ তিন দিনের ডাটা প্যাকেজ ব্যবহার করেন।

তবে মেয়াদ বাড়লেও প্যাকেজের দাম নির্ধারণ করেনি বিটিআরসি। এতে খরচ বাড়ছে গ্রাহকদের। এ অবস্থায় তিন দিন মেয়াদ এবং ৯৫টি ডাটা প্যাকেজ পুর্নবহালের দাবি অপারেটরদের।

তবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর দাবি, অপারেটরদের অতি মুনাফার লাগাম টানতেই ১৫ অক্টোবর থেকে চালু হচ্ছে নতুন প্যাকেজ। আর প্রাথমিকভাবে না হলেও ভবিষ্যতে দাম নির্ধারণ করে দেয়ার কথা জানান তিনি। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ