• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

ডিএসইর লেনদেন ছাড়ালো সাড়ে ১৪০০ কোটি টাকা

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২, ১০:৫১ পিএম

ডিএসইর লেনদেন ছাড়ালো সাড়ে ১৪০০ কোটি টাকা

আদালত প্রতিবেদক

বুধবারে (২ নভেম্বর) পুঁজিবাজারে সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন বাড়লেও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে, সেই সঙ্গে ডিএসইর লেনদেন সাড়ে ১৪০০ কোটি টাকা ছাড়িয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৮৮ পয়েন্টে অবস্থান করছে। অন্য দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৯ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৩৯৯ ও ২২৪৪ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে মোট এক হাজার ৪৬১ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিট লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ৫৫৯ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতেমোট ৯০২ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিট লেনদেন হয়েছিল।

বুধবার ডিএসইতে দাম বেড়েছে ১১৩টি কোম্পানির, কমেছে ৪১টির। আর অপরিবর্তিত রয়েছে ২১৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের দর। লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো—বেক্সিমকো লি.,  ইস্টার্ন হাউজিং, জেনেক্স,  বসুন্ধরা পেপার, বিএসসি, অরিয়ন ফার্মা, নাভানা ফার্মা, কেডিএস অ্যাসোসিয়েট,  আমরা টেকনোলজি ও জেএমআই হসপিটাল।

বুধবার ডিএসইতে মোট ২৪ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে প্রায় ২৬ কোটি টাকা কম। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৪০ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিট।

 

এসএএস

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ