• ঢাকা বুধবার
    ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

রমজানে গরু ও খাসির মাংসের দাম নির্ধারণ, বেশি দামে বিক্রি করলেই ব্যবস্থা

প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ১২:৫২ এএম

রমজানে গরু ও খাসির মাংসের দাম নির্ধারণ, বেশি দামে বিক্রি করলেই ব্যবস্থা

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আর মাত্র কয়েকদিন পরই শুরু হচ্ছে পবিত্র রমজান মাস। আর পবিত্র রামজান মাসে প্রতি কেজি গরুর মাংস ৭০০ টাকা এবং খাসির মাংস ৯৫০ টাকা নির্ধারণ করেছে খুলনা সিটি করপোরেশন (কেসিসি)।

খুলনা সিটি করপোরেশন এলাকায় এর চেয়ে বেশি মূল্যে মাংস বিক্রি করা যাবে না। সব ব্যবসা প্রতিষ্ঠানে জনগণের পণ্য ক্রয়ের সুবিধার্থে বিক্রয় মূল্যের তালিকা টাঙিয়ে রাখতে হবে। আর এ নির্দেশনা না মানলেই নেয়া হবে কঠোর ব্যবস্থা।

রোজায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে সব ব্যবসায়ীদের প্রতি এ নির্দেশনা দিয়েছে কেসিসি।

সম্প্রতি খুলনা সিটি করপোরেশনের শহিদ আলতাফ হোসেন মিলনায়তনে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এমন নির্দেশনা দেন মেয়র তালুকদার আবদুল খালেক।

সিটি মেয়র বলেন, পবিত্র মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্যের দাম বাড়ানো যাবে না। খাদ্যপণ্যে কোনো প্রকার ফরমালিন ব্যবহার করা যাবে না। রমজান মাসে সাধারণ ক্রেতার জন্য দ্রব্যমূল্য যেন অস্থিতিশীল না হয়, সহনশীল পর্যায়ে থাকে, এ বিষয়ে সব পর্যায়ের ব্যবসায়ীকে সহানুভূতিশীল থাকতে হবে।

তিনি আরো বলেন, রমজান মাসে অতিরিক্ত মুনাফার আশায় পচা, বাসি এবং ভেজাল খাদ্যদ্রব্য যেন বিক্রয় না হয়, সেদিকে ব্যবসায়ীদের নজর দিতে হবে। পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সহনীয় পর্যায়ে রাখতে মোবাইল কোর্ট পরিচালনা জোরদার করা হবে।

মতবিনিময় সভায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার আশ্বাস দেন ব্যবসায়ীরা।

আর্কাইভ