• ঢাকা বুধবার
    ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আবারও পেট্রোল-ডিজেলের দাম বাড়ালো পাকিস্তান

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩, ০৮:০০ পিএম

আবারও পেট্রোল-ডিজেলের দাম বাড়ালো পাকিস্তান

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সংকটে জর্জরিত পাকিস্তান সরকার আবারও দাম বাড়িয়েছে পেট্রোল ও ডিজেলের। আনোয়ারুল হক কাকারের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকার রাতারাতি পেট্রোলের দাম প্রতি লিটারে ২৬ দশমিক শূন্য ২ রুপি এবং ডিজেলের দাম ১৭ দশমিক ৩৪ রুপি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে মাইক্রোব্লগিং সাইট এক্সে এক বার্তায় এই দাম বৃদ্ধির কথা জানিয়েছে দেশটির অর্থ মন্ত্রণালয়।

এতে বলা হয়েছে, পেট্রোলের দাম লিটারে ২৬ দশমিক শূন্য ২ রুপি এবং হাই-স্পিড ডিজেলের (এইচএসডি) দাম লিটারে ১৭ দশমিক ৩৪ রুপি বাড়ানো হয়েছে। ফলে পেট্রোলের দাম বেড়ে প্রতি লিটার হবে ৩৩১ দশমিক ৩৮ রুপি এবং এইচএসডি এর লিটার ৩২৯ দশমিক ১৮ রুপি।

আন্তর্জাতিক বাজারে পেট্রোলিয়ামের দাম বাড়ার কারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানিয়েছে দেশটির পাকিস্তানের মন্ত্রণালয়।

তবে হাই-স্পিড ডিজেল ও  পেট্রোলের দাম বাড়ানো হলেও কেরোসিন ও লাইট ডিজেল ওয়েলের দাম অপরিবর্তিত রাখা হয়েছে।

এর আগে গত ১ সেপ্টেম্বর জ্বালানির দাম বাড়িয়েছিল দেশটির সরকার। সে সময়ে প্রতি লিটার পেট্রোলের দাম ১৪ দশমিক ৯১ রুপি বাড়িয়ে করা হয়েছিল ৩০৫ দশমিক ৩৬ রুপি এবং হাই-স্পিড ডিজেলের দাম লিটারে ১৮ দশমিক ৪৪ রুপি বাড়িয়ে করা হয়েছিল ৩১১ দশমিক ৮৪ রুপি। তার আগে ১৫ আগস্ট জ্বালানির দাম অত্যধিক মাত্রায় বাড়িয়ে দেয় দেশটির তত্ত্বাবধায়ক সরকার।

মূলত পাকিস্তানি মুদ্রার অস্বাভাবিক ওঠানামা এবং আন্তর্জাতিক বাজারে তেলের দামের বেড়ে যাওয়ার কারণেই বারবার জ্বালানির দাম বাড়াতে বাধ্য হচ্ছে দেশটির সরকার। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ