• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চার দিন পর বেনাপোল বন্দরে কর্মচাঞ্চল্যতা ফিরেছে

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ০১:৪৭ এএম

চার দিন পর বেনাপোল বন্দরে কর্মচাঞ্চল্যতা ফিরেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

চার দিন বন্ধ থাকার পর আজ বুধবার সকাল থেকে পুনরায় বেনাপোল পেট্রাপোল বন্দর দিয়ে দু-দেশের মধ্যে আমদানি রপ্তানি বাণিজ্য শুরু হয়েছে। এতে কর্মচাঞ্চল্যতা ফিরে এসেছে বন্দর এলাকায়।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারি ছুটি থাকায় ২১ অক্টোবর সকাল থেকে ২৪ অক্টোবর পর্যন্ত চার দিন আমদানি রপ্তানি বাণিজ্য বন্ধ রাখেন ভারতীয় ব্যবসায়ীরা। তবে এ চার দিন বেনাপোল কাস্টম হাউস ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ ভারতের মধ্যে পাসপোর্টযাত্রীদের যাতায়াত স্বাভাবিক ছিল।

ভারতের পেট্রাপোল স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী ও বেনাপোল সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি খায়রুজ্জামান মধু জানান, দুর্গাপূজা উপলক্ষে ২১ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিল। পূজা শেষে বুধবার সকাল থেকে বেনাপোল পেট্রপোল বন্দর দিয়ে পুনরায় আমদানি রপ্তানি বাণিজ্য চালু হয়েছে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, চারদিন বন্ধ থাকার পর বুধবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। যানজট ও পণ্যজট নিরসনে দ্রুত পণ্য খালাসের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনাও দেওয়া হয়েছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন
 

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ