• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

১৮ হরিণের চামড়াসহ বাগেরহাটে দুই চোরা শিকারি আটক

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২১, ০৮:৫৭ পিএম

১৮ হরিণের চামড়াসহ বাগেরহাটে দুই চোরা শিকারি আটক

বাগেরহাট প্রতিনিধি

১৮টি হরিণের চামড়াসহ বাগেরহাটে দুই চোরা শিকারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গোপন সংবাদের ভিত্তিতে বাগেরহাট সদর উপজেলার বারাকপুর বাজারের কাশেম প্লাজা নামক একটি মার্কেটে অভিযান চালিয়ে হরিণের চামড়াসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার বহরবনিয়া এলাকার মৃত রফিজ উদ্দিন ফরাজীর ছেলে মো. আব্দুল হাকিম (৫০) এবং শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামের মৃত আলী মিয়া হাওলাদারের ছেলে মো. কামরুল ইসলাম (৩৫)।

তাদের আটক করার সময় চোরা কারবারিদের ব্যবহৃত ২টি মুঠোফোন ও নগদ দুই হাজার টাকা জব্দ করে র‌্যাব-৬ এর সদস্যরা। শুক্রবার বিকেলে মামলা করে আটককৃত চোরা শিকারি ও জব্দ হরিণের চামড়া বাগেরহাট মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) বিকেলে র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. বজলুর রশীদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. বজলুর রশীদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে বারাকপুর বাজারের কাশেম প্লাজায় অভিযান চালিয়ে দুই চোরা শিকারিকে হরিণের চামড়াসহ আটক করা হয়। পরস্পর যোগসাজশে সুন্দরবন থেকে হরিণের চামড়া ও মাংস সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে উচ্চাভিলাষী মানুষের নিকট অধিক মুনাফার লোভে সরবরাহ করত বলে জিজ্ঞাসাবাদে শিকার করেছেন চোরা শিকারিরা।

পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মামলা করে তাদের বাগেরহাট মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

টিআর/ডাকুয়া

আর্কাইভ