• ঢাকা বৃহস্পতিবার
    ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কোয়ারেন্টিন শেষে বাড়ি ফেরা দম্পতির করোনা

প্রকাশিত: মে ১৭, ২০২১, ০৮:১২ পিএম

কোয়ারেন্টিন শেষে বাড়ি ফেরা দম্পতির করোনা

দেশজুড়ে ডেস্ক

ভারত থেকে ফিরে ১৪ দিন কোয়ারেন্টিনে ছিলেন যশোরের এক দম্পতি। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে বাড়িও ফিরে যান তারা। কিন্তু এরই মধ্যে তাদের শরীরে ধরা পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস।

নমুনা পরীক্ষার পর সোমবার (১৭ মে) করোনা পজিটিভ রিপোর্ট হাতে পান তারা । এর পর ওই দম্পতিকে যশোর জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে।

তারা হলেন- যশোর শহরের বেজপাড়া এলাকার বাসিন্দা রাজিব সাহা (৩৪) ও সুস্মিতা সাহা (২২)। ভারত থেকে ফিরে যশোরের ম্যাগপাই হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন তারা। 

ম্যাগপাই হোটেল সূত্রে জানা গেছে, গত ২৯ এপ্রিল রাজিব সাহা ও সুস্মিতা সাহা ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ফিরেন। ঐদিনই জেলা প্রশাসনের কর্মকর্তারা তাদের কোয়ারেন্টিনে পাঠান। তারপর ১৪ দিন কোয়ারেন্টিনেও ছিলেন তারা। 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে গত ১৩ মে ছাড়পত্র পেয়ে বাড়ি ফিরে যান ওই দম্পতি। পরে নমুনা পরীক্ষা করা হলে সোমবার (১৭ মে) তাদের করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন বলেন, কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র নিয়ে যাওয়ার সময় তাদের কোনো উপসর্গ ছিল না। বাড়ি যাওয়ার তিন দিন পর অসুস্থ বোধ করায় তারা নিজেরাই নমুনা পরীক্ষা করান। এতে করোনা পজিটিভ এসেছে।

টিআর/এম. জামান
আর্কাইভ