• ঢাকা বুধবার, ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৩০ ভাদ্র ১৪২৯

ট্রেনে তল্লাশিকে কেন্দ্র করে বিজিবি-পুলিশের সংঘর্ষ, আহত ৩

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ১১:০২ পিএম

ট্রেনে তল্লাশিকে কেন্দ্র করে বিজিবি-পুলিশের সংঘর্ষ, আহত ৩

যশোর প্রতিনিধি :

খুলনা-কলকাতা রুটে চলাচলকারী বন্ধন এক্সপ্রেস ট্রেনে তল্লাশিকে কেন্দ্র করে বেনাপোলে বিজিবি ও রেল পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিন রেল পুলিশ আহত হয়েছেন।

রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে ভারত থেকে আসা যাত্রীবাহী বন্ধন এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল স্টেশনে পৌঁছানোর পর বিজিবি সদস্যরা তল্লাশি করতে চায়। তখন মমিন হোসেন নামে এক রেল পুলিশের সঙ্গে ছবি তোলা নিয়ে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ধস্তাধস্তি হলে রেল পুলিশের ৩ সদস্য আহত হন।

আহত রেল পুলিশের সদস্যরা হচ্ছেন, মো. সেতাফুর রহমান, মো. ইনতাজুল হক এবং মো. মমিন।   

রেলওয়ের বেনাপোল স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, কাস্টমস কর্মকর্তা ছাড়া ট্রেনে যাত্রীর ব্যাগেজ তল্লাশি করা যাবে না, রেল পুলিশের পক্ষ থেকে এ ধরনের বক্তব্য রাখার পর বিজিবি সদস্যরা মারমুখী আচরণ করে। পরবর্তীতে বিজিবির ২০ থেকে ২২ জনের একটি টিম এসে রেল পুলিশের (আরএসবি) মো. মমিনকে তাদের গাড়িতে করে তুলে বিজিবি ক্যাম্পে নিয়ে যায়। রেল পুলিশকে তুলে নিয়ে যাওয়ার সময় অন্যান্য রেল পুলিশ সদস্যরা বাধা প্রদান করলে বিজিবি তাদের ওপর হামলা চালায়।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সাহেদ মো. মিনহাজ সিদ্দিকী জানান, সাদা পোশাকের একজন বিজিবির তল্লাশির সময় ভিডিও ধারণ করছিল। তাকে নিষেধ করলেও কথা শোনেনি। একপর্যায়ে তার আইডি কার্ড দেখাতে পারেননি। এ নিয়ে তুচ্ছ ঘটনা ঘটে।

এ প্রসঙ্গে যশোর পুলিশের সিনিয়র এএসপি (নাভারণ সার্কেল) জুয়েল ইমরান বলেন, ‘এটা একটা ভুল বোঝাবুঝি।’

এআরআই

আর্কাইভ