• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নিহত শান্তিরক্ষী জসিমের বাড়িতে শোকের মাতম

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ১২:২৯ এএম

নিহত শান্তিরক্ষী জসিমের বাড়িতে শোকের মাতম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে বোমা বিস্ফোরণে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্বরত সৈনিক মোহাম্মদ জসিম মিয়ার মৃত্যুতে তার বাড়িতে চলছে শোকের মাতম। আত্মীয় পরিজনদের কান্নায় আকাশ যেন ভারী হয়ে ওঠছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৩টার দিকে একটি সেনাদলের সঙ্গে টহলরত অবস্থায় বোমা বিস্ফোরণে ঘটনাস্থলেই জসিমসহ ৩ বাংলাদেশি সেনা সদস্য নিহত হন। সে সময় আরও ২ সেনাসদস্য গুরুতর আহত হন।

নিহত মোহাম্মদ জসিম ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের খাটিংগা গ্রামের মুক্তিযোদ্ধা নুরু মিয়ার ছেলে।

নিহতের বাবা মুক্তিযোদ্ধা আবদুর নূর ছেলেকে হারিয়ে যেন অনেকটা বাকরুদ্ধ। ঠিকমতো কথা বলতে পারছেন না। স্ত্রী ও সন্তানদের নিয়ে বারবার মাতম করছেন। জসিমের মৃত্যুতে পরিবারের পাশাপাশি স্বজনদের মাঝে শোক বইছে। সকাল থেকেই তাদের বাড়িতে আশেপাশের এলাকা থেকে লোকজন আসছে তাদের সান্ত্বনা দিতে। তবে এখন পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে খোঁজখবর নিতে কেউ আসেনি বলে অভিযোগ করেন জসিমের ভাই। পরিবারের দাবি জসিমের মরদেহ যেন দ্রুত দেশে আনা হয়।

২০০৯ সালে জসিম সেনাবাহিনীতে যোগদান করেন। ২০২১ সালে তিনি জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে যান। আগামী ডিসেম্বরে তার দেশে আসার কথা ছিল। নিহত জসিম মা-বাবা, চার বোন, দুই ভাই, স্ত্রী ও দুই ছেলেসহ অসখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

জেইউ

আর্কাইভ