• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে ৪ সন্তান প্রসব

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২২, ০৭:৩৫ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে ৪ সন্তান প্রসব

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় বিয়ের ১০ বছর পর একই সঙ্গে ৪ সন্তান প্রসব করেছেন রিপা বেগম (২৩) নামের এক প্রসূতি। সোমবার (১০ অক্টোবর) রাতে জেলা শহরের জেলরোডস্থ লাইফ কেয়ার শিশু ও জেয়ার হাসপাতালে চিকিৎসক শারমিন সুলতানার তত্ত্বাবধানে নবজাতকগুলো প্রসব করে। 

রিপা জেলার বিজয়নগর উপজেলার ইছাপুর ইউনিয়নের ধীতপুর গ্রামের কৃষক সাগর আলীর স্ত্রী। নবজাতকগুলোর মধ্যে ১টি ছেলে ও বাকি ৩টি মেয়ে। 

গাইনি ও প্রসূতি বিদ্যা বিশেষজ্ঞ চিকিৎসক শারমিন সুলতানা জানান, প্রসূতি এর আগে একটি শিশু প্রসবের সময়ই মারা যায়। এরপর প্রথম থেকেই আমার তত্ত্বাবধানে নিয়মিত চিকিৎসাধীন ছিলেন। বিকালে প্রসব ব্যাথা উঠলে তাকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসে। প্রথমে তাকে নরমালভাবে প্রসবের চেষ্টা করা হয়। নরমালে সে একটি শিশু প্রসব করার পর তার আর লিভার পেইন বাড়েনি। পরবর্তীতে সিজারিয়ান করে বাকি তিনটি শিশুকে প্রসব করা হয়। আল্ট্রাসনোগ্রাফিতে এসেছিল গর্ভে ৩টি শিশু, কিন্তু আমার ধারণা ছিল ৪টি হবে। অবশেষে আল্লাহ তায়ালার রহমতে তা-ই হলো। মা ও শিশুরা সবাই ভালো আছে। 

৪ নবজাতকের পিতা সাগর আলী বলেন, ‘আমি বিদেশে থাকতাম। পরবর্তীতে দেশে ফিরে কৃষি কাজ করি। দীর্ঘদিন বাচ্চা নেয়ার চেষ্টা করিনি। পরে গত ২ বছর আগে আমার স্ত্রী গর্ভবতী হয়ে প্রসবের সময় একটি বাচ্চা মারা যায়। বিয়ের দীর্ঘ ১০ বছর পর এখন ৪টি বাচ্চা দেখে আমার হৃদয় জুড়িয়ে গেল, তাতে আমি অনেক খুশি।‍‍’

এএল
 

আর্কাইভ