• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ভোট বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ, সিইসির শাস্তি দাবি

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২, ০১:৫৮ এএম

ভোট বন্ধের প্রতিবাদে সড়ক অবরোধ, সিইসির শাস্তি দাবি

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের ভোট বন্ধ করে দেয়ার প্রতিবাদে সাঘাটায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কর্মী-সমর্থক ও আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বুধবার (১২ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে সাঘাটা-বোনারপাড়া সড়কের চৌমাথা মোড়ে অবস্থান নেয় প্রার্থীর কর্মী-সমর্থক ও আওয়ামী নেতাকর্মীরা। পরে তারা সড়ক অবরোধ করে রাখে। এ সময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের শাস্তির দাবি করেন বিক্ষোভকারীরা।

এদিকে, বিকেল পাঁচটার দিকে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ হাসান রিপন সংবাদ সম্মেলন করেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার কথা বলে এই উপনির্বাচন দুপুরে বন্ধ করে দেয় নির্বাচন কমিশন। ভোট গ্রহণের পর পরই ৩টি কেন্দ্রে অনিয়ম পাওয়া যায়। পরে তা অর্ধশতাধিকের বেশি হয়। যার ধারবাহিকতায় ভোট বন্ধ করে দেয় ইসি।

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে মোট ভোটার ৩ লাখ ৩৯ হাজার ৯৮ জন। আসনটিতে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতীকে মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে এএইচএম গোলাম শহীদ রঞ্জু, বিকল্পধারা বাংলাদেশের কুলা প্রতীকে জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ (আপেল) ও সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক)।

অনিয়মের অভিযোগে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন ছাড়া বাকি চার প্রার্থীই বেলা সাড়ে ১২টার দিকে একযোগে ভোট বর্জন করেন।

 

আর্কাইভ