• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পঞ্চগড়ে শরতেই শীতের আগমন, বৃষ্টির মত টুপটাপ কুয়াশা ঝরছে

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২, ১১:৪৭ এএম

পঞ্চগড়ে শরতেই শীতের আগমন, বৃষ্টির মত টুপটাপ কুয়াশা ঝরছে

পঞ্চগড় প্রতিনিধি

শীত কাল আসার আগেই শরতেই পঞ্চগড়ে শুরু হয়েছে শীতের আমেজ। শুক্রবার মৌসুমের প্রথম ঘন ঘুকাশা নিয়ে জানান নিতে শুরু করেছে পঞ্চগড়ে শীতের আগমন। রাতভর টুপটাপ শব্দে বৃষ্টির মত ঝরছে কুয়াশা। ভোর নামতেই হালকা শীত ও কুয়াশার চাঁদরে ঢেকে যাচ্ছে গোটা জেলা। তবে দিনের বেলা আবহাওয়া গরম থাকলেও রাত থেকে সকাল পর্যন্ত অনুভূত হচ্ছে শীত।

শুক্রবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত কুয়াশার কারনে দিনের বেলাতেও মহাসড়কে যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে। রাতে গোটা জেলা কুয়াশায় ঢেকে যাচ্ছে। 

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিস সুত্রে জানা গেছে, গত কয়েকদিনে পঞ্চগড়ে লাগাতার বৃষ্টি হওয়ার পর শুক্রবার সকাল থেকে হঠাৎ করে কুয়াশার পরিমাণ বৃদ্ধি পেয়েছে। যতই রাত হচ্ছে শীতের তিব্রতা বৃদ্ধি পাচ্ছে এবং কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পাচ্ছে। আগামী দিনগুলোতে শীত ও কুয়াশার তীব্রতা আরও বৃদ্ধি পাবে। এদিকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পর্যটকদের আনাগোনায় ভরপুর হয়ে উঠছে বিনোদন কেন্দ্র গুলো। তবে আকাশ মেঘমুক্ত না থাকায় এবং ঘন কুয়াশার কারণে বিশ্বের তৃতীয় উচ্চতম শৃঙ্ঘ কাঞ্চনজঙ্ঘা দেখতে না পারায় বিমুখ হয়ে ফিরছেন অনেকেই।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বলেন, ‍‍`দিন দিন কুয়াশা বৃদ্ধির পাশাপশি তাপমাত্রা আরও কমে শীত পুরোপুরি নামনে। শুক্রবার সকাল ৯টায় পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা।‍‍`

 

এসএএস

আর্কাইভ