• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ময়মনসিংহে বিএনপির ৪শ নেতাকর্মীকে আসামি করে পুলিশের মামলা

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২, ০৯:৩২ পিএম

ময়মনসিংহে বিএনপির ৪শ নেতাকর্মীকে আসামি করে পুলিশের মামলা

ময়মনসিংহ ব্যুরো

ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে ফেরার পথে বিএনপি ও আওয়ামী লীগের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায়  ২৩ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৪শ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

শনিবার (১৫ অক্টোবর)  রাত দুইটার দিকে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক জহিরুল ইসলাম বাদী হয়ে এ মামলা করেন।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, ‘বিএনপির সমাবেশস্থল পলিটেকনিক মাঠ থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল করে স্টেশন চত্ত্বর এলাকায় আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিতে হামলা, রাস্তায় জনগনের চলাচলে বাধা, পুলিশের ওপর হামলা, পুলিশের কাজে বাধা, তিন পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনায় এ মামলা করা হয়েছে।’

এর আগে, শনিবার বিকালে ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতারা অবস্থান কর্মসুচি পালন করার জন্য রেলওয়ে স্টেশন কৃষ্ণচূড়া চত্ত্বরে জমায়েত হয়। এতে জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এদিকে সন্ধ্যার দিকে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের বিএনপির বিভাগীয় সমাবেশ শেষে কয়েকশো নেতাকর্মী নগরীর বাঘমারা এলাকা দিয়ে রেলওয়ে স্টেশনে গেলে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে মুখোমুখি হয়ে যায়। এসময় দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশের এক উপপরিদর্শকসহ তিন সদস্য ও আওয়ামী লীগ নেতা আহত হয়। পরে পুলিশ টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড ব্যাবহার করে দুইপক্ষকেই ছত্রভঙ্গ করে দেয়।

এএস

আর্কাইভ