• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সিরাজগঞ্জে যাত্রীবাহী বাসে ডাকাতি, আটক ৬

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২২, ১০:১৭ পিএম

সিরাজগঞ্জে যাত্রীবাহী বাসে ডাকাতি, আটক ৬

সিরাজগঞ্জ প্রতিনিধি

যাত্রীবাহী বাসে ডাকাতির ঘটনায় ছয় ডাকাতকে গ্রেফতার করেছে সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় লুণ্ঠিত মালামাল ও ডাকাতি কাজে ব্যবহৃত ছয়টি ছুরি উদ্ধার করা হয়।

বুধবার (১৯ অক্টবর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন- মানিকগঞ্জের দৌলতপুর থানার বড়লাউতারা গ্রামের আলমগীর শেখ (৩২),  একই গ্রামের শরিফ মোল্লা (২৩), একই জেলার শিবালয় থানার জাফরগঞ্জ গ্রামের সাইফুল ইসলাম (২২) ও আলোকদিয়ার চর খাসপাড়া গ্রামের জাহিদ মোল্লা (৪০), ঢাকার সভার থানার কমলা পূর্বপাড়া গ্রামের রাজিব হোসেন (২৩) ও ফরিদপুরের নগরকান্দা থানার শঙ্কারপাশা গ্রামের সাদেক মাতব্বর (৩০)।

এর আগে গতকাল রাতে মানিকগঞ্জ জেলার শিবালয়, দৌলতপুর ও ঢাকা জেলার সাভার ও আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, ‘গত ৩০ সেপ্টেম্বর রাতে ঢাকা থেকে ন্যাশনাল পরিবহনের যাত্রীবাহী একটি বাস চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা হয়। বাসটি গাজীপুরের বাইপাইল এলাকায় পৌঁছালে ছয় ডাকাত যাত্রী সেজে ২৫০ টাকা ভাড়ায় সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বরে আসার জন্য বাসে ওঠে। বাসটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম এলাকা পার হলে ডাকাতরা বাসচালককে ছুরিকাঘাত করে বাসটি নিজেদের নিয়ন্ত্রণে নেয় এবং বাসের হেলপার, সুপারভাইজার ও বাসের যাত্রীদের মারপিট ও হত্যার হুমকি দিয়ে জিম্মি করে রাখে। পরে যাত্রীদের কাছ থেকে ১৭টি মোবাইল ফোন ও নগদ দুই লাখ ১৫ হাজার টাকা লুট করে। হাটিকুমরুল গোলচত্বরে পৌঁছলে পুলিশের একটি দল বাসটিকে থামানোর চেষ্টা করলে ডাকাত দল পুলিশের ব্যারিকেড উপেক্ষা করে পালানোর চেষ্টা করে। পরে উল্লাপাড়া রেলক্রসিং এলাকায় বাসটি রেখে ডাকাতরা পালিয়ে যায়।’

পুলিশ সুপার আরও বলেন, ‘গ্রেফতরকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা দেশের বিভিন্ন সড়ক মহাসড়কে যাত্রীবাহী বাসে ডাকাতি করত। এদের মধ্যে ডাকাত সর্দার আলমগীর শেখ গত ২০ সেপ্টেম্বর জেল থেকে ছাড়া পেয়ে পলাতক ডাকাত মাহিদুলের সঙ্গে যাত্রীবাহী বাসে ডাকাতি করার পরিকল্পনা করে।’

এ ঘটনায় উল্লাপাড়া মডেল থানায় মামলা দায়ের করার পর পুলিশ গতকাল মঙ্গলবার রাতে মানিকগঞ্জের শিবালয়, দৌলতপুর এবং ঢাকার সাভার ও আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে ছয় ডাকাতকে গ্রেফতার করে। এ সময় লুট হওয়া ১৭টি মোবাইল ফোন উদ্ধার ও ডাকাতি কাজে ব্যবহৃত ছয়টি ছুরি উদ্ধার করা হয়েছে।
 

এএল/

আর্কাইভ