• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জয়পুরহাটে দুই ইউপিতে নৌকার প্রার্থী চেয়ারম্যান

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২, ০৭:১৩ পিএম

জয়পুরহাটে দুই ইউপিতে নৌকার প্রার্থী চেয়ারম্যান

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তুলশীগঙ্গা ও বড়তারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়ী হয়েছেন। বুধবার রাতে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার আনিছার রহমান এ তথ্য জানিয়েছেন।

তুলশীগঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী বজলুর রহমান খান ৫ হাজার ৪৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাইকুল ইসলাম ওরফে লেবু পেয়েছেন ২ হাজার ৩৩ ভোট। এই ইউনিয়নে মোট ভোট ৮ হাজার ৫৯৩ (পুরুষ-৪ হাজার ২৮৮; মহিলা-৪ হাজার ৩০৫) মধ্যে ৭ হাজার ৪৬৭ জন ভোট প্রয়োগ করলেও ৩৮ জনের ভোট বাতিল হয়েছে।

এদিকে, বড়তারা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকে ৬ হাজার ৪২১ ভোট পেয়ে বোরহান উদ্দীন ফকির নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল বারিক মন্ডল পেয়েছেন ৪ হাজার ৫৪১ ভোট। স্বতন্ত্র প্রার্থী খলিলুর রহমান ৪ হাজার ২৭৮ ভোট, নাজমুল হক ১০৬ ভোট আর তৃতীয় লিঙ্গের প্রার্থী আলী আজম ওরফে সাথী ১৯২ ভোট পেয়েছেন। এই ইউনিয়নে মোট ভোট ১৭ হাজার ৬২৮ (পুরুষ-৮ হাজার ৬৯৭; মহিলা-৮ হাজার ৯৩১) মধ্যে ১৫ হাজার ৫৩৮ জন ভোট প্রয়োগ করলেও ৪১ জনের ভোট বাতিল হয়েছে।

এই দুই ইউনিয়নে প্রথম ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে চেয়ারম্যান পদে দুই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত ২ জনসহ মোট ৭ জন, সাধারণ সদস্য পদে ৫১ জন ও সংরক্ষিত সদস্য পদে ১৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বুধবার রাতে ক্ষেতলাল উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আনিছার রহমান ভোটের ফলাফল প্রকাশ করেন।

এএল/

দেশজুড়ে সম্পর্কিত আরও

আর্কাইভ