• ঢাকা রবিবার
    ২৭ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

প্রত্যাহার করা হলো বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ পরিচালককে

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২, ০৯:২০ পিএম

প্রত্যাহার করা হলো বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ পরিচালককে

প্রত্যাহার হওয়া বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ পরিচালক নাজমুন নাহার

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের  সেই ভারপ্রাপ্ত উপ পরিচালক নাজমুন নাহার কে অবসেষে প্রত্যাহার করেছে মহিলা বিষয়ক অধিদপ্তর। বৃহস্পতিবার বিকালে মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েব সাইডে অফিস আদেশে মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মনোয়ারা ইসরাত স্বাক্ষরিত এক আদেশে এতথ্য জানা গেছে। আদেশে বলা হয়েছে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহেলা পারভীন কে উপ পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর বাগেরহাট এ  অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়।

উপ পরিচালক নাজমুন নাহারের প্রত্যাহারের খবর বাগেরহাটে পৌছানোর পর মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তারা সন্তুষ্টি প্রকাশ করেছেন। অনেকে হাফছেড়ে বেছেছে। নাম প্রকাশে এক এনজিও কর্মকর্তা জানান, আমরা বোধহয় দূর্নীতি গ্রস্থ অফিসারের হাত থেকে রক্ষা পেলাম। মঙ্গলবার ও দুই জহাজার টাকা দিয়েছি একটি প্রত্যয়ন আনার জন্য। একই প্রত্যয়ন উপজেলা নির্বাহী অফিসাররা ফ্রি দিয়েছে। 

প্রশিক্ষক লায়লা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ষ্টাটাসে বলেছে আজ ও আমি সহ আমার প্রশিক্ষনাথীদের অফিস থেকে পানি খাওয়া বন্ধ করে দিয়েছে । এবিষয় লায়লা মুঠোফোনে জানান, প্রতিদিনের মত আমরা পানি খাই অফিসের টাকায় ।  আজ অফিস থেকে আমাকে জানান হয়েছে উপ পরিচালক নাজমুন নাহার ম্যাডাম পানি দিতে বারন করেছে। এরকম নির্যাতন আমাদের উপর করছে। এক প্রশ্নের জবাবে লায়লা জানান, আমি এ ডিসি স্যারের কাছে ওনাদের অনিয়ম, দূর্নিতীর বিষয়গুলি বলেছি। তদন্ত কমিটি আমাকে জিজ্ঞাসাবাদ করেছে এর জেরধরে আমাদের পানি খাওয়া বন্ধ করে দিয়েছে।

উলেখ্য গত ২ নভেম্বর থেকে ধারা বাহিক ভাবে সিটি নিউজ সহ  বিভিন্ন পত্র পত্রিকায় বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক নাজমুন নাহার ও অফিস সহকারী পতিত পবন রায়ের অনিয়ম, দূর্নিতীর খবর প্রকাশিত হওয়ার পর গত ১৫ নভেম্বর  অফিস সহকারী পতিত পবন রায় কে খুলনার দাকোপ উপজেলা মাহিলা বিষয়ক অধিদপ্তরে বদলী করা হয়। তার একদিন পর আজ বৃহস্পতিবার বাগেরহাট মহিলা বিষয়ক অধিদপ্তরের ভার প্রাপ্ত উপ পরিচালক নাজমুন নাহার কে প্রত্যাহার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সচেতন মহল বলছে, অনিয়ম, দূর্নীতির শাস্থি  শুধু বদলী ? এরা যেখানে যাবে সেখানে ই পবন ও নাজমুন রা এরকম অনিয়ম, দূর্নীতি করবে। এদের শাস্থি হওয়া উচিত।

 

এসএই

আর্কাইভ