• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

৮ বছর পর নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২, ০৭:১০ পিএম

৮  বছর পর নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

পিরোজপুর প্রতিনিধি

আজ শনিবার পিরোজপুরের নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। দীর্ঘ ৮ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এই সম্মেলন ঘিরে দলটির স্থানীয় নেতাকর্মীদের মধ্যে যেমন রয়েছে উৎসবের আমেজ।

পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের নিজ উপজেলা হওয়ায় নাজিরপুর আওয়ামী লীগের এই সম্মেলনকে ঘিরে রয়েছে নানান আমেজ।

সম্মেলন আয়োজনের লক্ষ্যে নাজিরপুর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মহাবিদ্যালয়ে প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। উপজেলা শহরসহ উপজেলার প্রবেশমুখ ও বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে তোরণ। অন্যদিকে, উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন সম্ভাব্য প্রার্থীদের ছবি সংবলিত ফ্যাস্টুন, ব্যানার শোভা পাচ্ছে শহরব্যাপী।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক আইন বিষয়ক সম্পাদক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম এমপি, কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আনিছুর রহমান।

সম্মেলনের উদ্বোধন করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল এবং প্রধান বক্তা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার।

সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রার্থীদের নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মধ্যে চলছে নানা আলোচনা। ২০১৪ সালের ১২ অক্টোবর নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন হয়। ওই সম্মেলনে আব্দুল মালেক বেপারীকে সভাপতি ও মোশারেফ হোসেন খানকে সাধারণ সম্পাদক করা হয়। ২০১৬ সালের ১৪ নভেম্বর সভাপতি আব্দুল মালেক বেপারী মৃত্যুবরণ করলে পরবর্তীতে ১নং সিনিয়র সহ-সভাপতি মনিন্দ্র নাথ মজুমদারকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়।

নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এই শীর্ষ পদ দুটির জন্য দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন অনেকে।

প্রার্থীদের কেউ কেউ জেলা থেকে শুরু করে কেন্দ্রীয় নেতাদের সমর্থন পেতে লবিং চালিয়ে যাচ্ছেন।

সভাপতি পদের সম্ভাব্য প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন খান এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি’র ভাই উপজেলা কৃষক লীগের আহবায়ক মো. নজরুল ইসলাম বাবুল।

সাধারণ সম্পাদক পদের জন্য সম্ভাব্য প্রার্থীরা হলেন- জেলা কৃষক লীগের সহ-সভাপতি ও উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান আতিয়ার রহমান নান্নু চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ অ্যাডভোকেট নির্জন কান্তি বিশ্বাস, দফতর সম্পাদক ও দীর্ঘা ইউনিয়ন চেয়ারম্যান আশুতোষ বেপারী, নাজিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু।

 

এসএই/এএল

 

আর্কাইভ