• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পীর বাবা সেজে ৩০ ভরি স্বর্ণ আত্মসাৎ, জিনের বাদশা গ্রেফতার

প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২২, ০৪:৫৮ এএম

পীর বাবা সেজে ৩০ ভরি স্বর্ণ আত্মসাৎ, জিনের বাদশা গ্রেফতার

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার লালমাই উপজেলা মাজারের পীর বাবা পরিচয়ে প্রতারণা করে ৩০ ভরি স্বর্ণ হাতিয়ে নেয়া জীনের বাদশা গ্রুপের তিন সদস্যকে গ্রেফতার করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (১২ ডিসেম্বর) রাত ৮টায়  বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া।

গ্রেফতারকৃতরা হলেন মো. পারভেজ (২২), মো. আফজল হোসেন (৩০) ও আরিফ মিয়া। তাদের সবার বাড়ি গাইবান্ধার জেলার গোবিন্দপুর উপজেলার রামনাথপুর গ্রামে। 

রবিবার রাতে তাদের বাড়ি থেকেই গ্রেফতার করা হয়। গ্রেফতার তিনজনকে সোমবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। 

গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া বলেন, গত ৫ সেপ্টেম্বর লালমাই থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলার বাদী ছিলেন কুমিল্লা লালমাই উপজেলার বরল গ্রামের আয়েশা আক্তার। 
আরও পড়ুনঃ  পদত্যাগ করা বিএনপির সাংসদদের ব্যারিস্টার সুমনের আইনি নোটিশ

প্রবাসীর স্ত্রী আয়েশা জিনের বাদশার প্রলোভনে বড়লোক হওয়ার স্বপ্ন দেখে তিনি নিজের এবং স্বজনদের থেকে আনা ৩০ ভরি স্বর্ণ তুলে দেন জিনের বাদশার প্রেরিত প্রতিনিধির কাছে। পরে বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। তারপর থানায় মামলা করেন।

তিনি আরও বলেন, মামলাটি চলতি সপ্তাহে পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে  গোয়েন্দা পুলিশে প্রেরণ করা হয়। মামলার তদন্তের ভার ন্যস্ত হয় আমার উপর। তথ্য প্রযুক্তির সহয়তায় রবিবার রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রামনাথপুর গ্রাম থেকে তিনজনকে গ্রেফতার করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা জিনের বাদশা দলের সদস্য। তবে এই কাজের সঙ্গে আরও অনেকে জড়িত। যারা আরো ভয়ংকর প্রতারক।

গ্রেফতারকৃতরা জানায়, তারা প্রতারণা করে যে স্বর্ণ নিয়েছেন সেগুলো ওই প্রতারকদের হাতে তুলে দিয়েছেন। ওই মূল পরিকল্পনাকারীরা স্বর্ণগুলো বিক্রি করে দিয়েছেন। সোমবার বিকেলে আদালতে নিলে বিচারক আসামিদের কারাগারে প্রেরণ করার আদেশ দেন।

 

সাজেদ/এএল

আর্কাইভ