• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রেমিককে বিয়ে করতে না পেরে স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৩, ০২:৫৭ এএম

প্রেমিককে বিয়ে করতে না পেরে স্কুলছাত্রীর আত্মহত্যা

মির্জা রুমন

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নে প্রেমিককে বিয়ে না করতে পেরে বিষপানে এক কিশোরী আত্মহত্যা করেছে।

রোববার (১৫ জানুয়ারি) মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (১৪ জানুয়ারি) রাতে ওই ইউনিয়নের পারদিঘী গ্রামে এ ঘটনা ঘটে।

সুমাইয়া শাওরিন উপজেলার ফতেপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পারদিঘী গ্রামের আসাদুজ্জামান খান আলীর মেয়ে সুমাইয়া শাওরিন নুরি (১৬)। তিনি ফতেপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল।

জানা গেছে, ফতেপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড ফতেপুর গ্রামের এক কিশোরের (১৭) সঙ্গে সুমাইয়ার প্রেমের সম্পর্ক ছিল। কিশোর তার সহপাঠী। প্রেমের সম্পর্কের সূত্র ধরে সুমাইয়া শনিবার দুপুরে বিয়ের দাবিতে কিশোরের বাড়িতে ওঠে। পরে সংবাদ পেয়ে সুমাইয়ার বড় বোন মৌসুমী সেখান থেকে তাকে নিয়ে ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ মিয়ার বাড়িতে নিয়ে যান। এ সময় সেখানে তাকে বুঝিয়ে বাড়ি নিয়ে যাওয়া হয়। পরে বাড়িতে নিয়ে সুমাইয়াকে বকাঝকা করেন তার পরিবারের লোকজন। একপর্যায় সবার অজান্তে রাতে বিষপান করেন তিনি। পরে একই দিন রাত সাড়ে ৯টার দিকে কুমুদিনী হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফতেপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফরিদ মিয়া জানান, সুমাইয়া ও ওই কিশোর আমাদের স্কুলের শিক্ষার্থী। সুমাইয়া এবার এসএসসি পরীক্ষার্থী ছিল।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, বিয়ের দাবি পূরণ না হওয়ায় স্কুলছাত্রী সুমাইয়া আত্মহত্যা করতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

আর্কাইভ