• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শেরপুরে জামায়াতের তিন নেতাকর্মী গ্রেফতার, ককটেল উদ্ধার

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৩, ০২:০৪ এএম

শেরপুরে জামায়াতের তিন নেতাকর্মী গ্রেফতার, ককটেল উদ্ধার

শেরপুর প্রতিনিধি

শেরপুরে জামায়াত ইসলামী ও এর সহযোগী সংগঠনের তিন নেতাকর্মীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) ভোরে সদর উপজেলার দিঘারপাড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে চারটি ককটেলসহ কিছু ভাঙ্গা ইটের টুকরা উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন- সদর উপজেলার দিঘারপাড় এলাকার মৃত. মফিজ উদ্দিনের ছেলে আনোয়ার হোসেন (৬০), মধ্যকুমড়ীর মৃত. ইদ্রিস আলীর পুত্র হাসেম আলী (৪১) ও বালিয়া এলাকার মৃত. আ: হামিদের পুত্র মাহমুদুল হাসান মিলন (২৪)। তাদের মধ্যে আনোয়ার হোসেন ও হাসেম জেলা জামায়াতে ইসলামীর সদস্য ও মিলন ছাত্র জেলা ইসলামী শিবিরের সদস্য। 

জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে সদর উপজেলার দিঘারপাড় এলাকায়  রাইস মিলের সামনে ওই নেতাকর্মীরা নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছিলেন। পরে গোপন সংবাদটি জানতে পেরে ডিবি পুলিশ সেখানে অভিযান চালায়। এসময় তিনজনকে আটক করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যান। ঘটনাস্থল থেকে চারটি ককটেলসহ কিছু ভাঙ্গা ইটের টুকরা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আজ জেলা গোয়েন্দা পুলিশ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেন। 

জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান বলেন, রিমান্ডের আবেদনসহ গ্রেফতার ব্যক্তিদের আদালতে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করছে।

 

সাজেদ/
 

আর্কাইভ