• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

বগুড়ায় একতারা হাতে রিকশা চালালেন হিরো আলম

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ১০:১০ পিএম

বগুড়ায় একতারা হাতে রিকশা চালালেন হিরো আলম

বগুড়া প্রতিনিধি

বগুড়া-৪ ও ৬ আসনে ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন ঘিরে প্রার্থীরা জমজমাট প্রচারণা শুরু করেছেন। ভোটারের দৃষ্টি আকর্ষণে এলাকায় দিনভর চলছে রেকর্ড করা মাইকিং। কেন্দ্র ও গুরুত্বপূর্ণ এলাকাগুলো পোস্টারে ছেয়ে গেছে। এদিকে প্রচারণায় মাঠ মাতাচ্ছেন উপ-নির্বাচনের আলোচিত প্রার্থী হিরো আলম।

সাধারণ মানুষের মানুষের ভাবনা, মানুষের সাথে সহজে মিশতে পারায় হিরো আলমের জনপ্রিয়তার যাদুর কাঠি! সেই হিরো আলমকে দেখা গেল একতারা হাতে রিকশা চালাতে। সহজে মিশতে পারছেন বলেই নির্বাচনী প্রচারনায় প্রার্থী হিসেবে তিনি মধ্যমনি হয়ে উঠেছেন। রাস্তা-ঘাট, দোকানপাট, চায়ের স্টলে হিরো আলমের নাম না নিলে নির্বাচনি আলোচনা জমে উঠছে না।

সোমবার (২৩ জানুয়ারি) হিরো আলম একজন শ্রমজীবী মানুষের কাছ থেকে রিকশা নিয়ে নিজে শহরের রাস্তায় সেই রিকশা চালিয়ে নির্বাচনী প্রচারনায় নতুন মাত্রা যোগ করেছেন। তার এই সারল্যতায় মানুষ অবাক এবং মুগ্ধ হয়েছেন। তার এই নির্বাচনীয় প্রচারণায় যোগ দিচ্ছেন ছোট ও বড় সকল স্তরের মানুষ। প্রতীক ‘একতারা’ হাতে সমর্থকদের নিয়ে ভোটারদের কাছে ভোট চাইছেন।

এর আগে গত ৮ জানুয়ারি হিরো আলমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা করেন রিটার্নিং কর্মকর্তা। দুই আসনের প্রতিটিতে ন্যূনতম ১ শতাংশ ভোটারের সইসহ সমর্থনসূচক তালিকায় গরমিল আছে উল্লেখ করে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এরপর প্রার্থিতা ফিরে পেতে ১০ জানুয়ারি নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেন। পুনর্বিবেচনা শেষে কমিশন তার আপিল আবেদন খারিজ করে দিলে তিনি উচ্চ আদালতে যান।

বিএনপির দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ ও বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন স্পিকারের কাছে পদত্যাগ করেন। ফলে আসন দুটি শূন্য ঘোষণা করা হয়। পরে ১ ফেব্রুয়ারি ইভিএমে ভোট গ্রহণের জন্যে এ দুই আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

আর্কাইভ