• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সাতক্ষীরা পৌর মেয়র নাশকতা মামলায় কারাগারে

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ১০:২৬ পিএম

সাতক্ষীরা পৌর মেয়র নাশকতা মামলায় কারাগারে

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা পৌরসভার মেয়র ও পৌর বিএনপির সদস্য সচিব তাসকিন আহমেদ চিশতির নাশকতা মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। নাশকতার একটি মামলায় উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন তিনি।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সাতক্ষীরা চিফ জুডিশায়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক হুমায়ন কবির তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতি শহরের কামালনগর এলাকার বাসিন্দা। তিনি টানা দ্বিতীয়বারের মতো সাতক্ষীরা পৌর মেয়রের দায়িত্ব পালন করছেন। 

সাতক্ষীরা সদর থানা পুলিশের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন বাদী হয়ে সাতক্ষীরা থানার পৌর মেয়র ও পৌর বিএনপির সদস্য সচিব তাজকিন আহমেদ চিশতি, জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক আব্দুর রউফসহ অজ্ঞাত দুইশতাধিক ব্যক্তিকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় হাইকোর্ট থেকে জামিন‌ নেন মেয়র।

সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সৈয়দ ইফতেখার আলী জানান, সাতক্ষীরা সদর থানার ষড়যন্ত্রমূলক নাশকতার একটি মামলায় আদালতে জামিনের আবেদন জানানো হয়। আদালত জামিন নামঞ্জুর করে বিএনপি নেতা চিশতিকে কারাগারে পাঠানোর নির্দেশনা দিয়েছেন। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল, খালেদা জিয়াসহ আলেম ও ওলামাদের মুক্তির দাবিসহ ১০ দফা দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে জামায়াতে ইসলামীর সাতক্ষীরা জেলা শাখা। 

তবে মিছিলের একটি অংশ হাটের মোড় থেকে তুফান মোড়ের দিকে, অপর একটি অংশ সদর উপজেলা পরিষদের সামনে দিয়ে জামায়াত অফিসের দিকে গিয়ে বিক্ষোভ শুরু করলে পুলিশের বাধার মুখে তা পণ্ড হয়ে যায়। এ সময় জামায়াত বিএনপির ১৬ নেতা-কর্মীকে আটক করে পুলিশ। পরে নেতাকর্মীদের কাছ থেকে পাঁচটি ককটেল উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ৩৬ জনকে আসামি করে মামলা করে সদর থানার এসআই দেলোয়ার হোসেন। মামলায় সাতক্ষীরা পৌর মেয়রকে ১৭ নম্বর আসামি করা হয়।


এএল/

আর্কাইভ