• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ফেসবুক লাইভে আত্মহত্যা...

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩, ০২:০৯ এএম

ফেসবুক লাইভে আত্মহত্যা...

সংগৃহীত

সিটি নিউজ ডেস্ক

বগুড়ার শেরপুরে সমীর সাহা ওরফে পাপ্পা (৩৩) নামের এক যুবকের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার বেলা সাড়ে তিনটায় নিজ ঘরে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় তাঁর লাশটি উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। 

কারণ, ফেসবুক লাইভে এসে তিনি ঘরের ফ্যানের সঙ্গে ওড়না বাঁধছিলেন। সমীর সাহা শেরপুর পৌর শহরের গোসাই পাড়া মহল্লার শ্যামল সাহার ছেলে। সমীর শেরপুর শহরের উত্তর সাহা পাড়া মহল্লার একটি দই–মিষ্টির কারখানার ব্যবস্থাপক ছিলেন। তিনি বিবাহিত। তার স্ত্রীর নাম সান্ত্বনা সাহা।


শেরপুর থানা–পুলিশ সংবাদ পেয়ে বিকেল পাঁচটায় নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। ময়নাতদন্তের জন্য লাশটি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর ব্যবস্থা নিচ্ছে থানা–পুলিশ। শেরপুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, কী কারণে সমীর সাহা আত্মহত্যা করলেন, তা এখনো পুলিশ নিশ্চিত হতে পারেনি। এ মুহূর্তে নিহত ব্যক্তির পরিবারের কাছ থেকে পুলিশ কিছু জানতে পারেনি। সমীর সাহার ফেসবুক ওয়ালে এক মিনিটের ভিডিওতে দেখা যায়, তিনি বেলা সাড়ে তিনটায় ফেসবুক লাইভে আসেন। এর আগে তিনি তাঁর ঘরের সিলিংয়ে ফ্যান লাগানোর হুকে একটি ওড়না বেঁধে রাখেন। লাইভ চালু করে তিনি বিছানায় রাখা টুলে ওঠার চেষ্টা করেন। এরপরে লাইভ বন্ধ হয়ে যায়। এর আগে মৃত্যুর জন্য তাঁর মা–বাবা ও শ্বশুরকে দায়ী করে একটি স্ট্যাটাস দেন।
পরিবারের বরাত দিয়ে শেরপুর থানা–পুলিশের উপপরিদর্শক শফিকুল ইসলাম বলেন, সমীর সাহা ৮–১০ বছর শারীরিকভাবে অসুস্থ ছিলেন। নিহত ব্যক্তির প্রতিবেশী দুজন বলেন, ফেসবুকে লাইভ দেখে তাঁরা সমীরের বাসায় ছুটে যান। বাইরে থেকে অনেক ডাকাডাকি করা হয়, কিন্তু তিনি কোনো সাড়া দেননি। একপর্যায়ে ঘরের দরজা ভাঙার চেষ্টা করা হয়। এরপর ঘরের জানালা কেটে ভেতরে প্রবেশ করে লাশটি নামানো হয়। এ নিয়ে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার বলেন, সংবাদ পেয়ে লাশটি উদ্ধার করা হয়েছে। মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হতে পুলিশি অনুসন্ধান চলছে।

 

আরিয়ানএস/

আর্কাইভ