• ঢাকা বুধবার
    ২৯ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

৯৯৯ ফোনে তিস্তা নদীর চরাঞ্চল থেকে অপহৃত যুবককে উদ্ধার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০৬:২৭ পিএম

৯৯৯ ফোনে তিস্তা নদীর  চরাঞ্চল থেকে অপহৃত যুবককে উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধি

৯৯৯ নম্বরের ফোনে তিস্তা নদীর দুর্গম চরাঞ্চল থেকে অপহৃত যুবককে উদ্ধার ও অভিযুক্তকে আটক করেছে লালমনিরহাটের আদিতমারী থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের কুটিরপাড় বালুর বাঁধ এলাকার তিস্তা নদীর চরাঞ্চল থেকে তাকে উদ্ধার করা হয়।

উদ্ধার যুবক হোসেন আলী হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের পশ্চিম বেজগ্রাম এলাকার অহেদ আলীর ছেলে। আটক যুবক নাহিদ হাসান (২৬) লালমনিরহাট পৌরসভার খোর্দ্দ সাপটানা এলাকার আব্দুর মান্নানের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, লালমনিরহাট কারাগারে থাকা অবস্থায় হোসেন আলী ও নাহিদ হাসানের পরিচয় হয়। সেই সূত্র ধরে তাদের মাঝে আর্থিক লেনদেন হয়। পাওনা টাকা পরিশোধ না করায় হোসেন আলীর উপর ক্ষিপ্ত হন নাহিদ হাসান।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) লালমনিরহাট আদালতে একটি মামলায় হাজিরা দিতে আসেন হোসেন আলী। বিষয়টি জানতে পেয়ে আদালতের পাশ থেকে কৌশলে হোসেন আলীকে মোটর সাইকেলে উঠিয়ে ২৫/৩০ কিলোমিটার দূরে তিস্তা চরাঞ্চলের কুটিরপাড় বালুর বাঁধে নির্জনে নেয়া হয়। সেখানে তাকে মারপিট করে টাকা দাবি করেন। বিষয়টি বুঝতে পেরে স্থানীয়রা জাতীয় জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশি সহায়তা দাবি করেন।

খবর পেয়ে আদিতমারী থানা পুলিশ স্থানীয়দের সহায়তায় অপহৃত যুবক হোসেন আলীকে উদ্ধার এবং অভিযুক্ত নাহিদ হাসানকে আটক করে। অপহরণ কাজে ব্যবহৃত মোটরসাইকেলটিও আটক করে পুলিশ। অপহৃতকে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করে পুলিশ।

আদিতমারী থানার ওসি মোক্তারুল ইসলাম বলেন, ৯৯৯ নম্বরের ফোনে আমরা অভিযান করে ভিক্টিমকে উদ্ধার এবং একজনকে আটক করতে সক্ষম হয়েছি। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।
 

 

এএল/

আর্কাইভ