• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ইয়াবা কারবারি বিশ্ববিদ্যালয় ছাত্রী কারাগারে

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ১২:৪২ এএম

ইয়াবা কারবারি বিশ্ববিদ্যালয় ছাত্রী কারাগারে

দেশজুড়ে ডেস্ক

রাজধানীর আদাবর থেকে ইয়াবাসহ গ্রেপ্তার বিশ্ববিদ্যালয় ছাত্রী আয়েশা ছিদ্দিকা রুমা ওরফে জারাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের আদাবর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক এশারত আলী।

তিনি জানান, রোববার(১৯ ফেব্রুয়ারি) অভিযুক্ত জারাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আনোয়ার হোসেন। আবেদনের পরিপ্রেক্ষিতে অভিযুক্তকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম।

গত শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর শেখেরটেক এলাকা থেকে ইয়াবাসহ জারাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেপ্তার ওই ছাত্রীর নাম আয়েশা ছিদ্দিকা রুমা ওরফে জারা (২৩)। তিনি ঢাকায় একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। তিনি কক্সবাজারের টেকনাফের নুরুল আবছারের মেয়ে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জারা র‍্যাবকে জানায়, তিনি ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে সম্মান প্রথম বর্ষের পদার্থ বিজ্ঞানের ছাত্রী। তিনি ও তার পরিবার মিলে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন পথে ঢাকায় ইয়াবা নিয়ে এসে কারবার করে আসছিলেন। তার বাড়ি টেকনাফ এলাকায় হওয়ায় স্বল্প মূল্যে ইয়াবা কিনে এনে রাজধানীতে বিক্রি করতেন।

র‍্যাব জানায়, গ্রেপ্তার তরুণী সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সদস্য। তিনি দীর্ঘদিন যাবৎ কক্সবাজার ও টেকনাফ থেকে রাজধানীতে মাদক নিয়ে আসছিলেন। এক্ষেত্রে তিনি আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে নিত্য-নতুন বিশেষ পন্থা অবলম্বন করতেন। তিনি সংঘবদ্ধ মাদক চক্রের ডিলার হিসেবেও কাজ করেন।

আর্কাইভ