• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শহীদ মিনারে ফুল দিতে এসে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ৬

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৩, ০৯:২৪ পিএম

শহীদ মিনারে ফুল দিতে এসে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ৬

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এসে বিএনপি ও ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৬ জন আহত হয়েছেন। এ সময় একটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে সরকারি মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, মঙ্গলবার সকালে সরকারি মাহতাব উদ্দিন ডিগ্রি কলেজের শহীদ মিনারে ফুল দিয়ে ফিরছিলেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় কলেজের গেটের সামনে ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়। এ সময় একটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষে পথচারীসহ উভয়পক্ষের অন্তত ৬ জন আহত হন।
আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ছাত্রলীগ কর্মী ইরফান রাজা রুকুর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে যশোর জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়।
কালীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম বলেন, আমাদের ছেলেরা দাঁড়িয়ে ছিল। সেখানে বিএনপির নেতাকর্মীরা এসে হামলা করে। তারা পরিকল্পিতভাবেই আগে থেকে লাঠিসোটা নিয়ে এসেছিল। ফিরে যাওয়ার সময় একা পেয়ে ছাত্রলীগ কর্মী ইরফান রাজা রুকুকে কুপিয়ে আহত করে। একটি ককটেল বিস্ফোরণও ঘটানো হয়।
উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক সাইদুল ইসলাম জানান, দলীয় নেতাকর্মীদের নিয়ে শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে পিছন থেকে আমাদের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া করলে জনতা প্রতিরোধ করে। সে সময় ছাত্রলীগের নেতাকর্মীরা একটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় আমাদের ৮ থেকে ১০ জন নেতাকর্মী আহত হয়েছে।
এ বিষয়ে জানতে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল রহিম মোল্লার সরকারি মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।


এএল/

আর্কাইভ