• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি ৭ দিন স্থগিত

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩, ০৭:০০ পিএম

খুলনায় চিকিৎসকদের কর্মবিরতি ৭ দিন স্থগিত

খুলনা বিএমএ ভবনে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন নেতারা।

সিটি নিউজ ডেস্ক

অভিযুক্ত আসামিকে গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে সাতদিনের জন্য চিকিৎসকদের কর্মবিরতি স্থগিত করেছে খুলনা বিএমএ।
শনিবার (৪ মার্চ) খুলনা বিএমএ ভবনে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা এবং বিএমএ নেতাদের মধ্যে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। দুপুর ১২টায় বৈঠক শেষে এসব কথা জানান উপস্থিত নেতারা।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, চিকিৎসক নেতাদের দাবিগুলো যৌক্তিক। তবে রোগীদের দুর্ভোগের কথা চিন্তা করে তারা এ কর্মসূচি আপাতত স্থগিত করেছেন।
খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, একজন চিকিৎসক তার কর্মস্থলে আক্রান্ত হয়েছেন, এটা দুঃখজনক। এ কারণেই তারা বাধ্য হয়ে এ কর্মসূচি দিয়েছেন। তাদের দাবিগুলোর সঙ্গে আমরা একমত। আমাদের ফলপ্রসু আলোচনা হয়েছে। এ আলোচনার প্রেক্ষিতে তারা এখন থেকে কর্মবিরতি স্থগিত করেছেন।


পরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন খুলনার সভাপতি ডা. বাহারুল আলম বলেন, আগামী সাতদিনের মধ্যে অভিযুক্ত আসামিকে গ্রেফতার করতে হবে এ শর্তে সাতদিনের জন্য আমরা কর্মবিরতি স্থগিত করছি। এখন থেকেই চিকিৎসকরা কাজে যোগ দেবেন। তবে সন্ধ্যায় আমাদের সাধারণ সভা রয়েছে, সেখান থেকে আনুষ্ঠানিকভাবে আমরা পরবর্তী অন্যান্য কর্মসূচি সম্পর্কে জানাব।
উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি নগরীর হক নার্সিং হোমে ডা. নিশাত আব্দুল্লাহকে সাতক্ষীরা পুলিশ লাইনে কর্মরত এএসআই নাইম মারধর করেন বলে অভিযোগ আনেন খুলনার চিকিৎসক নেতারা। ওই পুলিশ সদস্যকে গ্রেফতারের দাবি জানিয়ে গত ১ মার্চ ভোর ৬টা থেকে কর্মবিরতি করে আসছেন চিকিৎসকরা। পরবর্তী সময়ে ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলাও করা হয়। তবে পুলিশ সদস্যের স্ত্রীকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ এনে ডা. নিশাত আব্দুল্লাহর বিরুদ্ধেও আরেকটি মামলা হয়।

 

আরিয়ানএস/

 

আর্কাইভ