• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

খুলনায় ২০ সিনেমা হলের মধ্যে ১৪টি বন্ধ

প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩, ০৯:১৫ পিএম

খুলনায় ২০ সিনেমা হলের মধ্যে ১৪টি বন্ধ

খুলনা প্রতিনিধি

খুলনার ১৪টি সিনেমা হলের মধ্যে ১০টি গত এক যুগে বন্ধ হয়ে গেছে। মানসম্মত সিনেমার অভাব, দর্শক না আসা, পাইরেসি আর ক্রমাগত লোকসানে হল বন্ধ করতে বাধ্য হয়েছেন মালিকরা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বন্ধ হলের কোনোটিতে চলছে ডেকোরেটর ব্যবসা, কোনোটিতে গাড়ির গ্যারেজ, আবার ভেঙেও ফেলা হয়েছে কয়েকটি। এ অবস্থায় আধুনিক সুযোগ-সুবিধাসহ সিনেমা হল নির্মাণের দাবি সংস্কৃতিপ্রেমীদের।

সংশ্লিষ্টরা জানান, মূলত সময়ের ব্যবধানে অশ্লীলতা, নকল, পাইরেসি, ভালো গল্পের অভাব, হলের পরিবেশসহ নানা কারণে দর্শকরা হলে সিনেমা দেখা থেকে মুখ ফিরিয়ে নেন বলে দাবি চলচ্চিত্রপ্রেমীদের। বন্ধ হয়ে যাওয়া হলগুলোর মধ্যে রয়েছে দৌলতপুর এলাকার মিনাক্ষী হল, নিউমার্কেটসংলগ্ন ঝিনুক হল, সোসাইটি হল, স্টার হল, পিকচার প্যালেস ও উল্লাসিনী, ফুলবাড়ীগেট জনতা সিনেমা হল, বৈকালি, গ্যারিসন এবং ফুলতলার শাপলা সিনেমা হল। আর চালু রয়েছে শঙ্খ ডিজিটাল সিনেপ্লেক্স, সঙ্গীতা সিনেমা হল, লিবার্টি সিনেপ্লেক্স ও চিত্রালী ডিজিটাল সিনেমা হল।


এ ছাড়া লোকসানে চলা হলগুলোও রয়েছে বন্ধের ঝুঁকিতে। তবে ভালো গল্প হলে ফের দর্শক আসবে বলে মনে করেন নগরীর সংগীতা সিনেমা হলের ম্যানেজার মোহাম্মদ নাইম।

আর চলচ্চিত্র ও হলের বিষয়ে অনুদান, স্বল্প ও বিনা সুদে ঋণসহ সরকারি বিভিন্ন পরিকল্পনা রয়েছে বলে জানান বিভাগীয় জেলা তথ্য অফিসের পরিচালক গাজী জাকির হোসেন।


এডিএস/

আর্কাইভ