• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

স্কুল ব্যাগে পাওয়া গেলো ইয়াবা

প্রকাশিত: মে ৬, ২০২৩, ০৭:১৫ পিএম

স্কুল ব্যাগে পাওয়া গেলো ইয়াবা

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

এবার স্কুল ব্যাগে বহন করা হচ্ছে ইয়াবা। কুরিয়ার সার্ভিস ব্যবহার করে যাচ্ছে বিভিন্ন প্রান্তে। রাজধানীর মতিঝিলে পরিবহন করার সময় জব্দ করা হয় ইয়াবার বড় চালান। আটক করা হয় মাদক কারবারিকে।

শুক্রবার (৫ মে) চট্টগ্রাম থেকে ঢাকায় সুন্দরবন কুরিয়ার সার্ভিসের প্রধান কার্যালয়ে আসে ৫০ পিস খালি স্কুল ব্যাগের একটি চালান, যা যাওয়ার কথা ছিল মাদারিপুরের টেকেরহাটে।

প্রথম দেখায় খালি মনে হলেও অভিনব কায়দায় নিরাপদ মাদক চেম্বার হিসেবে ব্যবহার করছেন কারবারিরা। ব্যাগের নিচের অংশ থেকে একে একে বের করা হয় ছোট ছোট ইয়াবার পুঁটলি।

প্রায় সব ব্যাগ খালি রেখে একটি ব্যাগে প্রবেশ করানো হয় ৫০ হাজার পিস ইয়াবা। আটক সাইফুল ইসলাম চট্টগ্রাম থেকে নিজেই ইয়াবাভর্তি ব্যাগের চালান পাঠিয়ে ঢাকা আসেন নজরদারির জন্য। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কাছে গোপন সংবাদ থাকায় মতিঝিল থেকে আটক করা হয় সাইফুলকে। নিজেই শনাক্ত করে মাদকের চালানটি।

কুরিয়ার সার্ভিসটির প্রধান কার্যালয়ে স্ক্যানার থাকলেও কেরানীগঞ্জের ওয়্যার হাউসে নেই কোনো ব্যবস্থা। যার সুযোগ নিচ্ছেন মাদক কারবারিরা। দেশের বিভিন্ন প্রান্তে পণ্য আনা নেয়ার ক্ষেত্রে আরও সতর্কতা বাড়ানোর কথা বলছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা।

অধিদফতরের অতিরিক্ত পরিচালক জাফরুল্লাহ কাজল বলেন, মতিঝিলের শাপলা চত্বর থেকে তাকে গ্রেফতার করা হয়। রসিদ অনুযায়ী দেখা যায়, প্রেরক ও প্রাপক দুজন একই ব্যক্তি। তার নাম সাইফুল। শুধু মোবাইল নম্বরটা ছিল ভিন্ন।

তিনি বলেন, কুরিয়ার সার্ভিসকে এ বিষয়ে আরও সচেতন হওয়া উচিত। এতে করে তারা পরবর্তীকালে আরও পদক্ষেপ নিতে পারবে।


এ বিষয়ে সুন্দরবন কুরিয়ার সার্ভিসের জেনারেল ম্যানেজার তৌফিক বলেন, ট্রানজিটের কারণে এখানে এক গাড়ি থেকে পণ্য নামিয়ে আরেক গাড়িতে তোলা হচ্ছে। দ্রুত সার্ভিসের কারণে কাজগুলোও দ্রুত করতে হয়। এখানে আমার স্ক্যান মেশিন এখনো দিতে পারিনি। তবে শিগগিরই স্ক্যান মেশিনের ব্যবস্থা করব।

আটক সাইফুল গত ৭ ফ্রেবুয়ারি ৯ কেজি গাজা বহন করার অভিযোগে আটক হলেও এক মাস পর জামিনে মুক্ত হয়ে ইয়াবার ব্যবসা শুরু করে বলে জানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

 

জেকেএস/

আর্কাইভ