• ঢাকা বুধবার
    ২৯ মে, ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজীপুর সিটি নির্বাচনে ৮০ কেন্দ্রে আজমতের চেয়ে এগিয়ে জায়েদা

প্রকাশিত: মে ২৬, ২০২৩, ০১:৩৭ এএম

গাজীপুর সিটি নির্বাচনে ৮০ কেন্দ্রে আজমতের চেয়ে এগিয়ে জায়েদা

ছবি: সংগৃহীত

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ৮০ কেন্দ্রে বেসরকারিভাবে এগিয়ে রয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন। এ পর্যন্ত ৪৮০ কেন্দ্রের মধ্যে ৮০টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এতে জায়েদা পেয়েছেন ৩৮ হাজার ৭৩৫ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লাহ খান পেয়েছেন ৩৪ হাজার ৮৩২ ভোট।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪ টা পর্যন্ত।

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ হওয়ার পর এখনও ভোট গণনার কাজ চলছে। আর কয়েক ঘণ্টার মধ্যে জানা যাবে, কে হচ্ছেন গাজীপুরের পরবর্তী নগরপিতা।

এদিকে সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটারদের উপচে পড়া ভিড় দেখা গেছে। সব কটি কেন্দ্রেই ইভিএমের মাধ্যমে ভোট নেয়া হয়েছে। দুই একটি কেন্দ্রে আঙুলের ছাপ না মেলায় ভোট গ্রহণে দেরি হয়।

সকালে টঙ্গীর দারুস সালাম মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আজমত উল্লাহ খান। এছাড়া আহসান উল্লাহ মাস্টার হাসপাতাল কেন্দ্রে ভোট দেন হাতি প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী সরকার শাহনুর ইসলাম রনি।

অন্যদিকে নগরীর কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে সঙ্গে নিয়ে ভোট দিতে যান স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন।

এদিকে নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী মেয়র প্রার্থীরা।

এ নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ৪৮০টি এবং ভোটকক্ষ ৩৪৯৭টি। মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এর মধ্যে পুরুষ পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২, নারী পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন। নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তা ১০ হাজার ৯৭০ জন। প্রিসাইডিং অফিসার ৪৮০, সহকারী প্রিসাইডিং অফিসার ৩৪৯৭ এবং পোলিং অফিসার ৬৯৯৪ জন।
 

জেকেএস/

আর্কাইভ