• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মহাসমাবেশ ঘিরে মুন্সীগঞ্জে বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ১২:৪৫ এএম

মহাসমাবেশ ঘিরে মুন্সীগঞ্জে বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি

সিটি নিউজ ডেস্ক

বিএনপির মহাসমাবেশ ঘিরে মুন্সীগঞ্জে বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি ও গ্রেফতার অভিযান চালাচ্ছে পুলিশ। আর গ্রেফতার আতঙ্কে অধিকাংশ নেতাকর্মীই এখন এলাকা ছাড়া।

বিএনপি অভিযোগ করলেও পুলিশ তা অস্বীকার করছে। পুলিশের দাবি মহাসমাবেশ ঘিরে কোনো গ্রেফতার নয়, যাদের বিরুদ্ধে মামলা বা ওয়ারেন্ট রয়েছে তাদেরই গ্রেফতার করা হচ্ছে।

বিএনপির একাধিক নেতার অভিযোগ, ঢাকায় ২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে বিএনপি নেতাকর্মীর বাড়িতে বাড়িতে পুলিশের তল্লাশির কারণে মুন্সীগঞ্জে পালিয়ে বেড়াচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। এখন পর্যন্ত মুন্সীগঞ্জ জেলার ৬ উপজেলা থেকে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের ১২ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

এর মধ্যে লৌহজংয়ে ৩ জন, সিরাজদিখানে ২ জন, টঙ্গীবাড়ীতে ২ জন, গজারিয়ায় ১ জন ও মুন্সীগঞ্জ সদরে ৩ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে মুন্সীগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি সাবেক কমিশনার মো. দেলোয়ার হোসেন জীবন, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক মো. ইয়াসিন সুমন, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ূন আহম্মেদ, টঙ্গীবাড়ী থানা ছাত্রদলের আহবায়ক মিজানুর রহমান ও সদস্য মো. মিজান, মুন্সীগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ড যুবদল নেতা মো. সাঈদসহ ১২ জন নেতাকে আটক করেছে পুলিশ- এমন অভিযোগ জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদকের।

দলটির নেতাকর্মীরা জানান, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে মুন্সীগঞ্জে নতুন করে পুলিশের ধরপাকড় শুরু হয়। গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন দলটির নেতাকর্মীরা। তবে যতই বাধা আসুক, এক দফার চূড়ান্ত আন্দোলনে মুন্সীগঞ্জ থেকে হাজার হাজার বিএনপি নেতাকর্মী উপস্থিত হবেন ২৮ অক্টোবরের মহাসমাবেশে।

বিএনপি নেতাকর্মীদের আটকের বিষয়টি সঠিক নয় দাবি করে মুন্সীগঞ্জ সদর থানার ওসি আমিনুল ইসলাম বলেন, বিভিন্ন মামলার আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। মামলার আসামিদের ছাড়া অযথা কাউকে হয়রানি করা হচ্ছে না।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ