• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

খুলনায় শেখ হাসিনার জনসভায় ট্রেন ভাড়া করে নেতাকর্মী নিয়ে গেলেন এমপি টগর

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০২:৫৩ এএম

খুলনায় শেখ হাসিনার জনসভায় ট্রেন ভাড়া করে নেতাকর্মী নিয়ে গেলেন এমপি টগর

চুয়াডাঙ্গা প্রতিনিধি

 খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দিতে ট্রেন ভাড়া করে প্রায় দুই হাজার নেতাকর্মী নিয়ে গেলেন এমপি টগর। সোমবার (১৩ নভেম্বর) সকাল ৯টার সময় দর্শনা পুরাতন রেল স্টেশন থেকে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগর টগরের নেতৃত্বে নেতাকর্মীরা খুলনা উদ্দেশ্যে রওনা দেন। তারা আবার সমাবেশ শেষ করে ওই ট্রেনে যোগেই  ফিরে আসেন। নেতাকর্মীদের সুবিধার্থে একবার নাস্তা, দুপুরের খাওয়াসহ পানির ব্যবস্থাও করেন এমপি ।

দর্শনা-খুলনা রুটে একটি স্পেশাল ট্রেন ভাড়া করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগর টগর। ট্রেনে জনসভায় যাওয়ার সময় নেতাকর্মীদের মধ্যে উৎসব মুখর পরিবেশ লক্ষ্য করা যায়। চারদিকে স্লোগানে স্লোগানে মুখরিত ছিলো।

এ বিষয়ে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগর টগর সিটি নিউজ ঢাকাকে বলেন, প্রধানমন্ত্রীর জনসভায় যেতে নেতাকর্মীদের যাতায়াতের কথা চিন্তা করে রেল বিভাগে আগাম আবেদন ও ভ্যাট-উৎস করসহ নির্ধারিত ভাড়া দিয়ে একদিনের জন্য স্পেশাল ট্রেনটি ভাড়া করা হয়েছে। নেতাকর্মীদের যাতায়াতের কথা ভেবে জনসভায় অংশগ্রহণ ও বাড়িতে ফেরার সুবিধার্থে এই ট্রেনটি ভাড়া করেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দেশের যাতায়াত ব্যবস্থায় ট্রেনেরও ব্যাপক উন্নয়ন হয়েছে।

স্পেশাল ট্রেনের পরিচালক আনোয়ার হোসেন সিটি নিউজ ঢাকাকে বলেন, এই ট্রেনটি দর্শনা পুরাতন স্টেশন থেকে প্রধানমন্ত্রীর জনসভায় যাওয়ার জন্য বিধি বিধান মেনে চুয়াডাঙ্গা- ২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগর টগর  ভাড়া নিয়েছেন। আমরা এই দুটি স্টেশন থেকে নেতাকর্মী নিয়ে খুলনায় যাবো। পরে জনসভা শেষে আবার তাদের দর্শনা পুরাতন  স্টেশনে নামিয়ে দেব। প্রধানমন্ত্রীর সমাবেশের জন্য স্পেশাল ট্রেন নিয়ে যাচ্ছি।  

পশ্চিমাঞ্চল রেল বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার সিটি নিউজ ঢাকাকে  বলেন, সব নিয়ম কানুন ও আইন মেনেই ট্রেন ভাড়া করেছেন এমপি সাহেব। তা ছাড়া এ ধরনের বিশেষ ট্রেন ভাড়ার রেওয়াজ ব্রিটিশ আমল থেকেই চালু আছে। প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে এ রুটে স্পেশাল ট্রেন ভাড়ায় রেল বিভাগ থেকে বরাদ্দ দেওয়া হয়। এর মধ্যে আবেদনকারীরা ট্রেনের অগ্রিম ভাড়াও পরিশোধ করেছেন।

আর্কাইভ