• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

থানা হবে ঘুষমুক্ত, ঘোষণা এমপির

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২৪, ০৭:০৩ পিএম

থানা হবে ঘুষমুক্ত, ঘোষণা এমপির

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেছেন, পুলিশ ক্লিয়ারেন্সের নামে ৫০০-২০০০ টাকা বা কোনো মামলা করতে গেলে টাকা না দিলে হবে না, এখন থেকে এটা বন্ধ করতে হবে। মামলা করতে গেলে টাকা লাগে না এই কথা ওসি সাহেব বললে হবে না। জনগণের কাছ থেকে আসতে হবে।

তিনি আরও বলেন, কোনো ভুক্তভোগী থানায় পুলিশ ক্লিয়ারেন্স বা যেকোনো মামলা করতে গেলে টাকা নেওয়া যাবে না। থানা হবে ঘুসমুক্ত। আগামী মিটিংয়ে ঘোষণা দেওয়ার প্রস্তুতি নেবেন।

সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর নিজ নির্বাচনি এলাকা (রায়পুর উপজেলা ও সদর উপজেলার নয়টি ইউনিয়ন) রায়পুরে উপজেলা আইনশৃঙ্খলা উন্নয়ন ও সমন্বয় সভায় অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এসব কথা বলেন।

তিনি বলেন, রায়পুর উপজেলায় তথা আমার সংসদীয় আসনে কোনো চাঁদাবাজি চলবে না। বন্ধ করতে হবে। আওয়ামী লীগ হোক, যুবলীগ হোক, যত প্রভাবশালী হোক; তাকে ছাড় দেওয়া হবে না। গত ৬ মাস থেকে চলাচল বন্ধ থাকা (রায়পুর-লক্ষ্মীপুর ও চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক) সিএনজিগুলো পুনরায় চালু করার জন্য দুই জেলার এসপির সঙ্গে কথা বলে দ্রুত ব্যবস্থা করা হবে।

এ সময় এমপি রায়পুর থেকে হায়দরগঞ্জ ৪ কিলোমিটার বেহাল সড়কটিসহ ঝুঁকিপূর্ণ ব্রিজ দ্রুত সংস্কার এবং দুই বছর বন্ধ থাকা সরকারি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা ৪ ফেব্রুয়ারি করা জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন।

সভায় উপস্থিত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) উদ্দেশে তিনি বলেন, যেখানে যেখানে চাঁদা নেয়, তা বন্ধ করতে হবে। যারা চাঁদা নেয় তাদের বলবেন উপজেলা চেয়ারম্যান ও এমপি ব্যবসা দেবে, কাজ দেবে, তা দিয়ে তোমরা চলবে।

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করে সংসদ সদস্য অ্যাডভোকেট নয়ন বলেন, মাদক ব্যবসায়ীদের আটক করে জেলে পাঠাতে হবে। ছাড়া পেয়ে যদি ভালো হয়ে যায়, ভালো কথা। না হলে আবার আটক ও জেলে পাঠাতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মারুফ বিন জাকারিয়া, রায়পুর থানার ওসি ইয়াসিন ফারুখ মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান, প্রেস ক্লাব সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক এমআর সুমন প্রমুখ।

আর্কাইভ