• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১, ০৭:০১ পিএম

ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ

সিটি নিউজ ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্তইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় ১৬.৮৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন।

মঙ্গলবার ( নভেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . মো. আখতারুজ্জামান ফল প্রকাশ করেন। সময় কলা অনুষদের ডিনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

যেভাবে ফল জানা যাবে

পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে লগইন করে ফল জানতে পারবেন। এ ক্ষেত্রে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর লাগবে।

এ ছাড়া আবেদনকারীরা যেকোনো মোবাইল অপারেটর থেকে টাইপ করে DU Kha <roll no> টাইপ করে 16321 নম্বরে পাঠিয়ে (send) ফিরতি এসএমএসে ফল জানতে পারবেন। বিষয় পছন্দক্রম ফরম পূরণের তারিখ-পাস (মেধাক্রম ১-২৩৭৮) ছাত্রছাত্রীরা ৮ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

এর আগে গত অক্টোবরইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে হাজার ৩৭৮ আসনের বিপরীতে ৪৭ হাজার ৬৩২ জন আবেদন করেন। আসনপ্রতি লড়েছেন ২০ জন। এদিন ঢাকার কেরানীগঞ্জ কারাগারে বসে পরীক্ষার দিয়েছেন এক ভর্তিচ্ছু শিক্ষার্থী।

নূর/ডাকুয়া

আর্কাইভ