• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শাবিপ্রবির ৮ শিক্ষার্থী হাসপাতালে

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২, ০৫:৩০ পিএম

শাবিপ্রবির ৮ শিক্ষার্থী হাসপাতালে

সিলেট ব্যুরো

অনশনরত ২৪ শিক্ষার্থীর স্বাস্থ্য ভেঙে পড়েছে বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনকারীদের এক মুখপাত্র। তাদের মধ্যে ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

আন্দোলনকারী এক শিক্ষার্থী নাম প্রকাশ না করে বলেন, 'অসুস্থ ৬ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে, একজনকে জালালাবাদ রাগীব রাবেয়া হাসপাতালে ও একজনকে মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি করা হয়েছে।'

শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে তীব্র শীতের ২টি রাত কাটিয়েছেন।

গতকাল রাত পর্যন্ত ৬ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তির পর আজ রাত ২টার দিকে আরও ২ অনশনরত শিক্ষার্থীর শারীরিক অবস্থার অবনতি হলে তাদেরকে অ্যাম্বুলেন্সে করে দ্রুত হাসপাতালে পাঠানো হয়।



গত ১৩ জানুয়ারি রাত থেকে শুরু প্রাধ্যক্ষবিরোধী আন্দোলনে গত ১৬ জানুয়ারি পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে ৩০ শিক্ষার্থীকে আহত করলে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবি ওঠে।

উপাচার্যবিরোধী আন্দোলনের ৯৬ ঘণ্টা পরও উপাচার্য পদত্যাগ না করায় গত রাত ১২টায় ক্যাম্পাসে মশাল মিছিল করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

সে সময় কয়েকশ‘ আন্দোলনরত শিক্ষার্থী প্রজ্জ্বলিত মশাল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে সমবেত হন। সেখানে উপাচার্যের পিস্তল ও ব্রিফকেস হাতে নির্মিত কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা।

এমএএন/ডা
আর্কাইভ