• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

৯২ ঘণ্টায় হাসপাতালে ১৬ জন

প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২২, ০৫:৩২ পিএম

৯২ ঘণ্টায় হাসপাতালে ১৬ জন

মুনওয়ার আলম নির্ঝর

শাবিপ্রবি থেকে: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনশনের ৯২ ঘণ্টায় (সকাল ১১টা) নতুন করে চার জন গণ-অনশনে যোগ দিয়েছেন। অনশনকারীদের ১৬ জনকে হাসপাতালে স্থানন্তর করতে হয়েছে। ক্যাম্পাসে এখনও অনশন করছেন ১২ জন। অনেকে হাসপাতালে চিকিৎসা নিয়ে আবার ফিরে আসছেন অনশনস্থলে। 

গত রাতে উপাচার্যের পদত্যাগের দাবিতে গণ-অনশনের ঘোষণা দেয় শিক্ষার্থীরা। এই ঘোষণার পর চার জন শিক্ষার্থী অনশনে যোগ দেয়। 

শনিবার দিবাগত রাতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রী দিপু মনির প্রায় সোয়া এক ঘণ্টা ভার্চুয়াল বৈঠক হয়। তবে বৈঠকে চলমান সংকট নিয়ে তেমন কোনো সমাধান আসেনি।



শিক্ষার্থীরা জানিয়েছেন, তাদের আন্দোলন ও অনশন চলবে। শিক্ষামন্ত্রী আন্দোলনকারীদের দাবির কথা লিখিতভাবে জমা দেওয়ার পরামর্শ দেন। একই সঙ্গে মন্ত্রী শিক্ষার্থীদের অনশন ভাঙার অনুরোধ জানান।

আজ পুনরায় শিক্ষামন্ত্রীর সঙ্গে শিক্ষার্থীদের প্রতিনিধি দলটির বৈঠকে বসার কথা রয়েছে। প্রতিনিধি দলটি মন্ত্রীকে জানিয়েছেন, তারা অন্য আন্দোলনকারীদের সঙ্গে আলাপ করে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে মন্ত্রীকে অবহিত করবেন।



গত ১৬ জানুয়ারি শিক্ষার্থীদের ওপর পুলিশের নির্বিচার লাঠিচার্জ আর সাউন্ড গ্রেনেড ছোড়ার পরে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনে উত্তাল হয়ে ওঠে শাবিপ্রবি ক্যাম্পাস। গত বুধবার দুপুর পৌঁনে ৩টা থেকে ২৪ জন শিক্ষার্থী আমরণ অনশনে বসেন। এর মধ্যে একজনের বাবা হৃদরোগে আক্রান্ত হওয়ায় তিনি অনশন শুরুর পরের দিনই বাড়ি চলে যান। এখন পর্যন্ত ২৩ অনশনকারীর ১৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। বাকি ৭ শিক্ষার্থী উপাচার্যের বাসভবনের সামনে অনশন চালিয়ে যাচ্ছেন।
আর্কাইভ