• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ভর্তিচ্ছুদের ফুল দিয়ে দ্রুত ঢাবি ক্যাম্পাস ছাড়লো ছাত্রদল

প্রকাশিত: জুন ৫, ২০২২, ১২:১৬ এএম

ভর্তিচ্ছুদের ফুল দিয়ে দ্রুত ঢাবি ক্যাম্পাস ছাড়লো ছাত্রদল

সিটি নিউজ ডেস্ক

২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিকে কেন্দ্র করে বর্তমানে ভর্তিচ্ছুদের পদচারণায় মুখরিত  ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস। শনিবার (৪ জুন) ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানাতে এসেছিল ছাত্রদল। তবে মাত্র ১৫ মিনিট অবস্থানের পর ক্যাম্পাস ছেড়েছে তারা।

এর আগে শুক্রবার (৩ জুন) ইউনিটের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিনা বাধায় ক্যাম্পাসে প্রবেশ করে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানায় ছাত্রদল। আগের দিনের মতো এদিনও ছাত্রদলের ক্যাম্পাসে আসা আটকাতে কোনও মহড়া দেখা যায়নি ছাত্রলীগের। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতা করতে  নানা কর্মসূচি নিয়ে মাঠে ছিলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। আজও ক্যাম্পাসে ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, বিপ্লবী ছাত্র মৈত্রী, ছাত্র ফেডারেশন, ছাত্র অধিকার পরিষদসহ বিভিন্ন ছাত্রসংগঠন ও জেলা-উপজেলাভিত্তিক সংগঠনের পক্ষ থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতা করার জন্য নানা কর্মসূচি ছিল।

এদিন সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের বিপরীতে পাশে অবস্থিত বাংলাদেশ শিশু একাডেমির ফটকে জড়ো হন ছাত্রদলের একদল নেতা-কর্মী। পরীক্ষা শেষ হওয়ার মিনিট পাঁচেক আগে শিশু একাডেমির সামনে থেকে মিছিল নিয়ে কার্জন হলের দোয়েল চত্বরসংলগ্ন ফটকের সামনে যান তারা।

সেখানে রজনীগন্ধা ফুল হাতে দুটি সারি করে দাঁড়ান ছাত্রদলের নেতা-কর্মীরা। পরীক্ষার পর ওই ফটক দিয়ে বের হওয়া শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি ছাত্রদলের পতাকাতলেআমন্ত্রণ জানান তারা। ১২টা ৪০ মিনিটে ছাত্রদলের নেতা-কর্মীরা যে যার মতো চলে যান।

প্রসঙ্গত, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদের এক বক্তব্যের পর ছাত্রলীগ ছাত্রদলের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়। এর জেরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দফায় দফায় হামলার শিকার হয় ছাত্রদল। এরপর ২ জুন পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকতে পারেনি ছাত্রদল। শুক্রবার ইউনিট ও শনিবার ইউনিটের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ফের ক্যাম্পাসে ঢুকে ছাত্রদল।

জেডআই/

আর্কাইভ