• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

এইচএসসি পরীক্ষার বিষয়ে আইনশৃঙ্খলা কমিটির সভা মঙ্গলবার

প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০২:০৩ এএম

এইচএসসি পরীক্ষার বিষয়ে আইনশৃঙ্খলা কমিটির সভা মঙ্গলবার

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু, নকল মুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে গঠিত জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা কমিটির সভা মঙ্গলবার (৮ আগস্ট) অনুষ্ঠিত হবে।

সোমবার (৭ আগস্ট) এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে আরও জানানো হয়েছে, সভা শেষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

চলতি বছরের এইচএসসি ও সমমানের লিখিত পরীক্ষা আগামী ১৭ আগস্ট থেকে সারা দেশে একযোগে শুরু হয়ে চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত। গত ৮ জুন এ তারিখ নির্ধারণ ছাড়াও পরীক্ষার সূচি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

২০২৩ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বাংলাদেশের (এনসিটিবি) ২০২২ সালের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি অনুযায়ী সব বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে আসন্ন এইচএসসি পরীক্ষা দুই মাস পেছানোর দাবিসহ চার দফা দাবি নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। সোমবার দুপুরে রাজধানীর সায়েন্সল্যাব মোড় সড়কে অবস্থান নেন তারা। দুপুর ১টা ২০ মিনিটের দিকে শাহবাগ থেকে মিছিল নিয়ে সায়েন্সল্যাব মোড়ে এসে জড়ো হন তারা। সেখান থেকে চার-পাঁচজনকে হেফাজতে নিয়েছে শাহবাগ থানা পুলিশ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ